ভারতীয় দলের শীর্ষ চুক্তিতে জায়গা হলো না ধোনির

স্পোর্টস লাইফ, ডেস্ক : ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তির শীর্ষ ক্যাটাগরিতে আর নেই মহেন্দ্র সিং ধোনির নাম। ভারতের দুইবারের বিশ্বকাপজয়ী অধিনায়কের জায়গা হয়নি নতুন করে তৈরি করা ‘এ+’ ক্যাটাগরিতে। তার মতোই এই ক্যাটাগরিতে জায়গা হয়নি সিনিয়র অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনের। পেসার মোহাম্মদ শামি তো চুক্তি থেকেই বাদ পড়েছেন।

বুধবার বিসিসিআই তাদের কেন্দ্রীয় চুক্তিতে নতুন করে ‘এ+’ ক্যাটাগরি যোগ করেছে। যে ক্যাটাগরিতে থেকে ৭ কোটি রূপী করে বেতন পাবেন পাঁচ ক্রিকেটার- বিরাট কোহলি, রোহিত শর্মা, শেখর ধাওয়ান, জাসপ্রিত বুমরাহ এবং ভুবনেশ্বর কুমার।

ধোনিকে রাখা হয়েছে আগের ‘এ’ গ্রেডেই। তার সঙ্গে এই ক্যাটাগরিতে আছেন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, আজিঙ্কা রাহানে, মুরালি বিজয়, চেতেশ্বর পূজারা আর ঋদ্ধিমান সাহা। তাদের বেতন ৫ কোটি রূপী।

‘বি’ ক্যাটাগরিতে থেকে ৩ কোটি রূপী করে বেতন পাবেন লোকেশ রাহুল, উমেশ যাদব, কুলদ্বীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া, ইশান্ত শর্মা এবং দিনেশ কার্তিক।

আর ১ কোটি রূপী বেতনের ‘সি’ ক্যাটাগরিতে আছেন কেদার যাদব, মনিষ পান্ডে, অক্ষর প্যাটেল, পার্থিব প্যাটেল, করুন নায়ার, সুরেশ রায়না আর জয়ন্ত যাদব।

Print Friendly, PDF & Email