ভারতের বিপক্ষে জয়ের ম্যাচে প্রোটিয়াদের জরিমানা

স্পোর্টস লাইফ, ডেস্ক : সেঞ্চুরিয়ন টেস্টে জয়ের মধ্য দিয়ে ভারতের বিপক্ষে সিরিজ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। সিরিজ জয়ী এ ম্যাচের পর দুঃসংবাদ শুনতে হয়েছে প্রোটিয়াদের। ঘরের মাঠে ওই ম্যাচে স্লো-ওভার রেটের কারণে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলকে জরিমানা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

গতকাল ভারতের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে নির্ধারিত ওভারের চেয়ে দুই ওভার কম করেছে দক্ষিণ আফ্রিকার বোলাররা। ফলে আইসিসি কোডের ২.৫.১ অনুচ্ছেদ অনুযায়ী জরিমানা গুনতে হচ্ছে তাদের।

এ জন্য দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসিকে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে তার দলকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। আগামী ১২ মাসের মধ্যে এমন ঘটনা ঘটলে নিষেধাজ্ঞায় পড়তে পারেন প্রোটিয়া অধিনায় ডু প্লেসি।

ডু প্লেসি দোষ স্বীকার করে নিয়েছে বলে জানিয়েছেন দ্বিতীয় টেস্টের ম্যাচ রেফারি ক্রিস ব্রড। তাই আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন নেই।

সেঞ্চুরিয়ন টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতকে ১৫১ রানে অলআউট করে ১৩৫ রানের জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। এর মধ্য দিয়ে তিন ম্যাচ টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে প্রোটিয়ারা। আগামী ২৪ জানুয়ারি জোহানেসবার্গে তিন ম্যাচ সিরিজের শেষটি শুরু হবে।

Print Friendly, PDF & Email