ভারত টি-টোয়েন্টি দলে সূর্যকুমার-কিষান-তেওয়াতিয়া

স্পোর্টস লাইফ, ডেস্কদুর্দান্ত আরেকটি আসর কাটানোর পরও অস্ট্রেলিয়া সফরের টি-টোয়েন্টি দলে সূর্যকুমার যাদবের না থাকা বেশ আলোচনার জন্ম দিয়েছিল। দারুণ ধারাবাহিকতা দেখানো এই ব্যাটসম্যান এবার পেলেন ডাক। তার সঙ্গে প্রথমবারের মতো ভারত টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন ইশান কিষান ও রাহুল তেওয়াতিয়া।

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শনিবার বিসিসিআইয়ের দেওয়া ১৯ সদস্যের দল ফিরেছেন সহ-অধিনায়ক রোহিত শর্মা, পেসার ভুবনেশ্বর কুমার ও লেগ স্পিনার বরুণ চক্রবর্তী। চোটে পড়ায় তিনজনই যেতে পারেননি অস্ট্রেলিয়া সফরে।

ভারতের সবশেষ অস্ট্রেলিয়া সিরিজের দল থেকে বাদ পড়েছেন চোটে পড়া মনিশ পান্ডে, সাঞ্জু স্যামসন ও মায়াঙ্ক আগারওয়াল। অভিজ্ঞ পেসার জাসপ্রিত বুমরাহও নেই ইংলিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে।

আইপিএলে গত তিন আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে দারুণ ধারাবাহিক সূর্যকুমার। ২০১৮ সালে ১৪ ম্যাচ খেলে ৩৬.৫৭ গড়ে রান করেন ৫১২, ফিফটি ৪টি। পরের আসরে ১৬ ম্যাচে তার রান ছিল ৪২৪। দুইবারই তার স্ট্রাইক রেট ছিল ১৩০ এর ওপরে।

সবশেষ আসরে তিনি নিজেকে মেলে ধরেন আরও দুর্দান্তভাবে। ৪০ গড়ে রান করেন ৪৮০, স্ট্রাইক রেট ১৪৫ এর বেশি। এরপরও আইপিএলের পরপরই হওয়া অস্ট্রেলিয়া সফরে ভারত দলে জায়গা হয়নি সূর্যকুমারের। এতে অবাক হয়েছিলেন অনেকেই। এবার জাতীয় দলের পোশাকে তার মাঠে নামার অপেক্ষা।

মুম্বাই ইন্ডিয়ান্সে সূর্যকুমারের সতীর্থ কিষান। আইপিএলে গত আসর তরুণ এই কিপার-ব্যাটসম্যানের কেটেছে স্বপ্নের মতো। ৫৭.৩৩ গড়ে রান করেছেন ৫১৬, স্ট্রাইক রেট ১৪৫.৭৬। আসরের পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ২২ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান। শনিবার দল দেওয়ার কয়েক ঘণ্টা আগেই তিনি বিজয় হাজারে ট্রফিতে খেলেন ৯৪ বলে ১৭৩ রানের বিধ্বংসী ইনিংস।

২৭ বছর বয়সী তেওয়াতিয়া ডাক পেয়েছেন গত আইপিএলের পারফরম্যান্স দিয়েই। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে এক ম্যাচে শুরুতে ১৩ বলে মাত্র ৫ রান করার পর নিজের শেষ ৮ বলে ৬টি ছক্কা মেরে দলের জয়ে রাখেন বড় অবদান। মিডল অর্ডারে ব্যাটিংয়ে নেমে আসরে রান করেন ১৩৯.৩৪ স্ট্রাইক রেটে ২৫৫। কার্যকর লেগ স্পিনে উইকেট নেন ১০টি।

আগামী ১২ মার্চ শুরু হবে ভারত-ইংল্যান্ডের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরের চার ম্যাচ ১৪, ১৬, ১৮ ও ২০ মার্চ। সব গুলো ম্যাচই হবে আহমেদাবাদে।

ভারতের টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রিশাব পান্ত (কিপার), ইশান কিষান, যুজবেন্দ্র চেহেল, বরুণ চক্রবর্তী, আকসার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রাহুল তেওয়াতিয়া, থাঙ্গারাসু নাটরাজন, ভুবনেশ্বর কুমার, দিপক চাহার, নবদিপ সাইনি, শার্দুল ঠাকুর।

Print Friendly, PDF & Email