ভিসা জটিলতায় কলকাতায় আটকে সাইফ

স্পোর্টস লাইফ, ডেস্ককলকাতা টেস্ট শুরুর আগেই নিশ্চিত হয়ে যায়, ভারত সফরে আর মাঠে নামা হচ্ছে না সাইফ হাসানের। হাতের চোটে পড়ায় সুযোগ থাকার পরও রিপ্লেসমেন্ট হিসেবেও খেলা হয়ে ওঠেনি এই ব্যাটসম্যানের। দেশে ফেরত আসতে তাই তখন থেকেই বাক্স-পেটরা গোছানো শুরু করেন সাইফ।

তবে দেশে ফেরার প্রস্তুতি নিয়েও শেষ পর্যন্ত কলকাতা ছাড়া হলো না বাংলাদেশ দলের তরুণ এই ওপেনারের। ভারতীয় ভিসার মেয়াদ ফুরিয়ে যাওয়ায় বিমানবন্দর থেকে আবারও হোটেলে ফিরতে হয়েছে তাকে। ভিসার মেয়াদ বাড়িয়ে তাকে ফেরানোর চেষ্টা করছে ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশন।

সাইফের ভারতীয় ভিসা ছিল ছয় মাসের। মেয়াদ ছিল ২৪ নভেম্বর পর্যন্ত। ইডেনে পাঁচদিনের টেস্ট তিনদিনেই শেষ হয়ে যায় এই ২৪ নভেম্বর। সেদিনই যদি দেশের পথ ধরতে পারতেন, তবে এই বিপদ হতো না।

কিন্তু বাংলাদেশ দলের সঙ্গে পরের দিন ২৫ নভেম্বর বিমানবন্দরে উপস্থিত হন সাইফ। আর ভিসার মেয়াদ না থাকায় নেতাজি সুভাষ চন্দ্র বসু বিমানবন্দরে আটকে দেয়া হয় ডানহাতি এই ওপেনারকে।

ভিসা জটিলতার পড়ার বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার সাইফ বলেন, ‘আমার ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। ২৪ তারিখ পর্যন্ত মেয়াদ ছিল কিন্তু আমি যাচ্ছিলাম ২৫ তারিখ। কালকে (বুধবার) ফিরতে পারব ইনশাআল্লাহ। আশা করছি, হয়ে যাবে, কাল দুপুরে তারা (হাইকমিশন) আমাকে এই বিষয়ে জানাবে।’

টেস্ট সিরিজে ডাক পাওয়ার পর সাইফ ভারতে গিয়েছিলেন ৮ নভেম্বর। কিন্তু তার ভিসা করানো হয়েছিল আরও আগে আরেকটি সফরের জন্য। চলতি বছরের জুনে বিধর্ভার বিপক্ষে বিসিবি একাদশের হয়ে খেলার জন্য ভিসা করান সাইফ। ওই ভিসার মেয়াদ যে ২৪ নভেম্বর শেষ হয়ে যাবে, সেটি খেয়াল করেনি টিম ম্যানেজম্যান্ট। এজন্যই এমন জটিলতা।

Print Friendly, PDF & Email