মঙ্গলবার বিকেএসপিতে ঢাকা জেলার খেলোয়াড় বাছাই

স্পোর্টস লাইফ, প্রতিবেদক আগামী ১৩ মার্চ ঢাকা জেলার প্রতিভা অন্বেষণ কার্যক্রমের খেলোয়াড় (অনূর্ধ্ব-১৪) বাছাই পরীক্ষা হবে ঢাকা বিকেএসপিত। এই প্রথমবারের মতো পরীক্ষার্থীকে বাছাই পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে ফরম অনলাইনে পূরণ করতে হবে।

এছাড়াও একইদিনে লক্ষ্মীপুর, সাতক্ষীরা ও বগুড়া জেলায়ও খেলোয়াড় বাছাই করা হবে। সারা দেশ থেকে ১০০০ জনকে প্রাথমিক ভাবে নির্বাচন করে প্রথমে এক মাসের প্রশিক্ষণ দেয়া হব। এক মাসের ক্যাম্প থেকে বাছাইকৃত ৪০০ জনের মধ্য থেকে ২০০ জনকে নিয়ে প্রথমে একটি ২ মাসের ক্যাম্প এবং আরও ২০০ জনকে নিয়ে আরেকটি ক্যাম্প পরিচালনা করা হবে।

পরবর্তীতে এ ২টি প্রশিক্ষণ ক্যাম্প থেকে নির্বাচিত অধিকতর প্রতিভাবান খেলোয়াড়কে বিকেএসপি’র ভর্তিতে অগ্রাধীকার দেয়া হবে। ২০১৮ এর ভর্তি প্রক্রিয়ায় এ প্রকল্প থেকে মোট ভর্তিকৃত প্রশিক্ষণার্থীর শতকরা ৮০ ভাগেরও বেশি জনকে বিকেএসপি’র দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ কর্যক্রমে ভর্তি করা হয় ।

উল্লেখ্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষে বিকেএসপি কর্তৃক বাস্তবায়নযোগ্য প্রকল্প “তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কর্যক্রম ২০১৮ ’’ এর জেলা পর্যায়ের প্রাথমিক বাছাই পরীক্ষা চলছে। আগামী ২২ মার্চ পর্যন্ত নির্দিষ্ট দিনে অবশিষ্ট্য জেলা সমূহে প্রতিভা অন্বেষণ কার্যক্রম পরিচালিত হবে। 

Print Friendly, PDF & Email