মঙ্গলবার শুরু হচ্ছে আন্তর্জাতিক ব্যাডমিন্টন আসর

স্পোর্টস লাইফ, প্রতিবেদক :  ঢাকায় মঙ্গলবার (৬ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে ‘ইউনেক্স-সানরাইজ ওপেন ইন্টারন্যাশনাল ব্যাডমিন্টন চ্যালেঞ্জ’।

চতুর্থবারের মতো পাঁচ দিনব্যাপী এই আসর শুরু হচ্ছে পল্টনের শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে (উডেন ফ্লোর জিমনেশিয়ামে)।

এই টুর্নামেন্টে অংশ নিচ্ছেন ১৩ দেশের (বাংলাদেশ, ভিয়েতনাম, ভারত, নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড, সুইডেন ও সিরিয়া) ১০৪ শাটলার।

টুর্নামেন্টের প্রাইজমানির অঙ্ক হচ্ছে ১৭ হাজার ৫০০ ডলার। টুর্নামেন্টের বাজেট ৪৫ লাখ টাকা। তবে এ বাজেটের মধ্যে একটি জুনিয়র টুর্নামেন্ট হবে আগামী ১২-১৫ ডিসেম্বর পর্যন্ত।

পুরুষ ও মহিলা একক, পুরুষ ও মহিলা দ্বৈত এবং মিশ্র দ্বৈতে অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্ট। মিশ্র দ্বৈতে বাংলাদেশের জুটি হচ্ছে ; শাপলা ও সুহেল, এলিনা ও খালেদ, তুষার ও ইরিনা, বৃষ্টি ও মিনহাজ। পুরুষ দ্বৈতে : খালেদ ও দুলাল, ওহিদুল ও মিনহাজ, তুষার ও সালমান, লাল চাঁদ ও অনিক। মহিলা দ্বৈতে খেলবেন এলিনা ও শাপলা এবং বৃষ্টি ও ইরিনা।

আসরের পুরুষ এককে শীর্ষ বাছাই হচ্ছেন শ্রীলঙ্কার দিনুকা করুনারত্ন।  মেয়েদের শীর্ষ বাছাই ভিয়েতনামের থ্রিতাং। বাংলাদেশের হয়ে অংশ নেবেন (১৮ পুরুষ এবং ৮ মহিলা) ২৬ শাটলার।

মেয়েদের মধ্যে দুই সেরা শাটলার হচ্ছেন শাপলা আক্তার এবং এলিনা সুলতানা।

উল্লেখ্য, ঢাকায় অনুষ্ঠিত গত আসরে পুরুষ এককের চ্যাম্পিয়ন ভারতের সাইপ্রাম এবং রানারআপ সামির ভার্মা এবারের আসরে অংশ নিচ্ছেন না। তবে ওই আসরের মহিলা এককের শিরোপাধারী ভারতের শিবানি এবারের আসরে অংশ নেবেন।

Print Friendly, PDF & Email