মাশরাফির আক্ষেপ

স্পোর্টস লাইফ, প্রতিবেদক ২০১৪ সালের নভেম্বর থেকে টানা ছয়টি সিরিজ জিতেছে বাংলাদেশ ক্রিকেট দল। এর মধ্যে দক্ষিণ আফ্রিকা, ভারত, পাকিস্তানের মতো দলগুলোকে হারিয়েছে মাশরাফি বাহিনী।

প্রায় দুই বছর ধরে এমন আধিপত্যের পর হঠাৎ সিরিজে প্রথম স্থান অধিকার করতে না পারার জ্বালা টাইগাররা এখন ভালো বোঝেন। তবে এই সিরিজটাও যে বাংলাদেশের হতো পারতো, এটা মানছেন মাশারাফি বিন মর্তুজা। কীভাবে?

প্রায় দুটি বছর যার অধীনে ‘টিম বাংলাদেশ’ গড়ে উঠেছে, সেই মাশরাফিই এখন আক্ষেপ করছেন সিরিজের প্রথম ম্যাচের জন্য। ওই ম্যাচটা হাতছাড়া না হলে সিরিজ জয়ের উল্লাসটা টাইগাররা করতেন, এটা বলার অপেক্ষা রাখে না।

সাকিব আল হাসান ও ইমরুল কায়েস ম্যাচটাকে তো একদম হাতে মুঠোয় নিয়ে এসেছিলেন। ৭৯ রানের ঝড়ো ইনিংস খেলার পর সাকিব যখন সাজঘরে ফিরলেন, ম্যাচের নিয়ন্ত্রণ ফিরলো ইংল্যান্ডের কাছে। অথচ তখন বলের চেয়ে রানের সংখ্যা অনেক কমই ছিল।

সিরিজের প্রথম ওয়ানডের জন্য মাশরাফি আক্ষেপ করে বলেন, ‘সিরিজের প্রথম ওয়ানডেতে আমরা আরো হিসেবি খেলতে পারতাম। কোনো ভুল করলে পুরো সিরিজেই প্রভাব পড়ে! প্রথম ম্যাচটা যদি আমরা ভালোভাবে শেষ করতে পারতাম, তাহলে আজকে এমন হতো না আমাদের।’

তবে সিরিজের শেষ ওয়ানডেতে ৪ উইকেটের হার আগামী টেস্ট সিরিজে নেতিবাচক প্রভাব পড়বে না বলে বিশ্বাস করেন মাশরাফি। বলেন, ‘এগুলোর প্রভাব আসলে পড়বে না। আমাদের এখনো দুইটা টেস্ট ম্যাচ রয়েছে।

হয়তো বা আমি থাকছি না। কিন্তু যারা খেলবে বেশিরভাগ ওয়ানডে খেলোয়াড়ই থাকবে। তারা যদি ভালো খেলে তাহলে আত্মবিশ্বাসটা বৃদ্ধি পাবে। আমি যখন অধিনয়াকত্ব পেয়েছিলাম তখন হারের বৃত্ত থেকেই আমরা জেতা শুরু করি। এগুলো আসলে একটা নির্দিষ্ট সিরিজ নিয়ে ভিন্ন ভিন্ন চিন্তা হয়।’

Print Friendly, PDF & Email