মিরপুরের উইকেট নিয়ে বিসিবির আপিল

স্পোর্টস লাইফ, ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুর টেস্টের উইকেট নিয়ে ‘অসন্তুষ্টি’ জানিয়েছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ‘বাজে উইকেট’-এর কারণে শেরে বাংলা স্টেডিয়াম পায় ১ ডিমেরিট পয়েন্ট। আইসিসির এই শাস্তির বিরুদ্ধে আপিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মিরপুর টেস্টে শ্রীলঙ্কা জয় পায় ২১৫ রানের, তাতে ১-০ ব্যবধানে সিরিজও জিতে নেয় সফরকারীরা। তিন দিনে শেষ হওয়া এই টেস্টে ৬৮১ রান করতে দুদল হারায় ৪০ উইকেট। বোলারদের দাপটের ম্যাচে সর্বোচ্চ ৭০* রান আসে রোশেন সিলভার ব্যাট থেকে। ম্যাচ শেষে মিরপুরের উইকেট ক্রিকেটীয় ‘মানদণ্ডের নিচে’ বলে এক বিবৃতিতে জানায় আইসিসি। শুধু অসন্তুষ্টি নয়, ম্যাচ রেফারি ডেভিড বুনের দেওয়া প্রতিবেদনে মিরপুরের উইকেট পেয়েছে ১ ডিমেরিট পয়েন্টও।

এবার আইসিসির এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছে বিসিবি। আগামী ১৪ মার্চ হবে শুনানি, এরপর সিদ্ধান্ত জানাবেন আইসিসির জেনারেল ম্যানেজার জিওফ অ্যালারডাইস ও ক্রিকেট কমিটির চেয়ারম্যান অনিল কুম্বলে। বুধবার আইসিসির দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে, ম্যাচ রেফারির প্রতিবেদন, ম্যাচ ও গ্রাউন্ডের ভিডিও এবং বিসিবির নিজেদের পক্ষে দাঁড় করানো যুক্তিগুলো দেখে সিদ্ধান্ত নেবেন তারা।

৮ থেকে ১০ ফেব্রুয়ারি মাত্র তিন দিনে শেষ হওয়া বাংলাদেশ-শ্রীলঙ্কার দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিন থেকেই উইকেট ভাঙা শুরু করেছিল এবং ম্যাচের পুরোটা সময়ই বোলাররা সুবিধা পাওয়ায় আইসিসি থেকে ‘সতর্কবার্তা’ পাঠানো হয় বিসিবিকে। 

Print Friendly, PDF & Email