মিশরের প্রথম ম্যাচেই খেলবেন সালাহ!

স্পোর্টস লাইফ, ডেস্কউয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোসের করা বাজে ট্যাকেলে কাঁধের ইনজুরিতে পরে মাঠ ছেড়েছিলেন চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা স্ট্রাইকার মোহাম্মদ সালাহ। তবে তিনি বিশ্বকাপের প্রথম ম্যাচের আগেই ইনজুরি কাটিয়ে দলে ফিরবেন বলে মনে করছেন মিশর জাতীয় কোচ হেক্টর কুপার।

সালাহ খুব দ্রুতই সুস্থ হয়ে উঠছেন বলে জানান তিনি। বিশ্বকাপ বাছাই পর্বে দুর্দান্ত খেলে মূলত একাই মিশরকে তুলেছেন বিশ্বকাপের মূলপর্বে। তাই তাকে হারিয়ে অনেকটা বিপাকে মিশর দল ও মিশরীয় সমর্থকেরা। তবে দলের কোচ হেক্টর কুপার আশা হারাতে নারাজ, সালাহের দ্রুত সুস্থতাই আশা যোগাচ্ছে তাকে।

সালাহের ফেরার ব্যাপারে কুপার বলেছেন, ‘সালাহ এখন তার কাঁধের ইনজুরি থেকে ফেরার শেষভাগে আছে। তবে আমরা আরও গভীরভাবে ওর পর্যবেক্ষণ করছি। কেননা এখনও ও একজন স্বাভাবিক খেলোয়াড়ের ন্যায় মাঠে অনুশীলন করতে পারছে না।

কিন্তু আমাদের চিকিৎসকেরা আমাদের খুব ভালো খবর দিয়েছে। আমি মনে করছি হয়ত উরুগুয়ের বিপক্ষে প্রথম ম্যাচের আগেই সে আমাদের সাথে থাকবে। আমরা আশাবাদী আর তার জন্য অপেক্ষা করছি।’

সদ্য সমাপ্ত মৌসুমে লিভারপুলের হয়ে সর্বমোট ৪৪ গোল করেছেন ২৫ বছর বয়সী সালাহ। চ্যাম্পিয়ন্স লিগেও ছিলেন দারুণ উজ্জ্বল। ফাইনালে চোট পেয়ে উঠে যাওয়ার আগে ১৩ ম্যাচে তার গোল সংখ্যা ১০টি আর সতীর্থদের দিয়ে করিয়েছেন গুরুত্বপূর্ণ ৫টি গোল। এখন তার ফেরার প্রত্যাশায় পুরো মিশর দল আর তার বিশ্বব্যাপী সমর্থকেরা!

Print Friendly, PDF & Email