মেক্সিকো বেশি কথা বলেছিল বলেই হেরেছে: নেইমার

স্পোর্টস লাইফ, ডেস্ক‘মেক্সিকানরা অনেক কথা বলেছিল, খুব বেশি, তাই ‘সুপার সিক্সটিনেই’ বাড়ির পথ ধরতে হলো তাদের।’নৈপূণ্য দিয়ে ২-০ গোলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে মেক্সিকো সম্পর্কে এমন মন্তব্য করেন ব্রাজিল ফরোয়ার্ড নেইমার।

‘পোস্টারবয়’ বলেন, ‘মেক্সিকো পরাজিত হয়েছে। এর জন্য তারাই দায়ী। খেলার সময় তারা অনেক বেশি কথা বলেছিল।’

মেক্সিকো ম্যাচের দ্বিতীয়ার্ধে প্যারিসের সেন্ট জার্মেইন ক্লাবের ফরোয়ার্ড নেইমারের সঙ্গে বাদানুবাদে জড়িয়েছিলেন মেক্সিকো ডিফেন্ডার মিগুয়েল লেওন। পরে এটা নিয়ে বেশ তর্কে গিয়েছিল মেক্সিকো। তা থেকেই মনে হয়- মেক্সিকোকে বেশি কথা বলার দায় দিয়ে তাদের প্রতি এমন ‘রাগ’ ঢাললেন নেইমার!

ঘটনাটি প্রসঙ্গে নেইমার বলেন, ‘এ ঘটনা ছিল সম্পূর্ণ অন্যায়। কারণ বলটি খেলার মতো ছিল না। আমরা মাঠের বাইরে চলে এসেছিলাম।’

‘সুপার সিক্সটিনে’ নেইমারের আসল রূপ দেখতে পেয়েছে ব্রাজিল। ম্যাচটিতে খেলে খুব প্রশংসিতও হয়েছেন এ তারকা। কিন্তু নেইমার বলছেন অন্য কথা। তিনি বলেন, ‘কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে ব্রাজিলের সবাই খেল দেখিয়েছেন। আমি পুরো দলকে অভিনন্দন জানাতে চাই।’

আবার মেক্সিকোর প্রশংসা করে সাবেক বার্সা তারকা নেইমার বলেন, ‘মেক্সিকো মাঝে মাঝে খুব ভালো খেলেছে। যা উপভোগ করার মতো। খুব ভালো একটি দল মেক্সিকোর। কিন্তু তারা হেরে গিয়েছে। কারণ আমরা তাদের চেয়ে অনেক ভালো মানের খেল দেখিয়েছি।’

সোমবার (০২ জুলাই) রাত ৮টার ম্যাচে মেক্সিকোর বিপক্ষে নেইমার নিজে করলেন এক গোল, আরেকটি করালেন বাঁ প্রান্ত থেকে দুর্দান্ত লম্বা পাস দিয়ে ফিরমিনোকে দিয়ে। পুরো ম্যাচে সফল ভূমিকা নিয়ে ব্রাজিলকে ২-০ গোলে কোয়ার্টার ফাইনালে এনে দিলেন ব্রাজিলিয়ান এ তারকা।

এখন শেষ আটে আগামী শুক্রবার (০৬ জুলাই) রাত ১২টায় বেলজিয়ামের মুখোমুখি হবে এ বিশ্বকাপ আসরের এখন পর্যন্ত অপরাজিত দল নেইমারের এই ব্রাজিল।

Print Friendly, PDF & Email