‘মেসিকে আটকানোর পথ নেই’

স্পোর্টস লাইফ, ডেস্ক : সময়ের অন্যতম সেরা খেলোয়াড়। নিজের দিনে যে কোন দলকে উড়িয়ে দিতে তার জুড়ি নেই। নিজে গোল করে বা সতীর্থদের দিয়ে করিয়ে দলকে এনে দেন দুর্দান্ত জয়। বার্সার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের ম্যাচে নামার আগে সেই মেসির প্রশংসা ঝরলো রোমার ডিফেন্ডার মানোলাসের কণ্ঠে। জানালেন, মেসিকে আটকানোর পথ নেই।

চলতি মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ছন্দে আছেন মেসি। লা লিগার চলতি মৌসুমে এখন পর্যন্ত ২৬ গোল করার পাশাপাশি সতীর্থদেরকে দিয়ে করিয়েছেন ১২টি। তার এমন পারফর্মেন্সে লিগে ৯ পয়েন্টে এগিয়ে আছে দলটি।

দুর্দান্ত মেসির প্রশংসা করতে গিয়ে রোমার ডিফেন্ডার বলেন, ‘মেসিকে আটকানোর পথ নেই। যদি কোনভাবে আপনি তা করতে পারেন, তাহলে আপনাকে আঘাত করার মত বার্সা দলে আরও ১০ জন আছে। অবশ্যই মেসি ছাড়াও বার্সেলোনা আরও কিছু।’

২০১৫ সালে চ্যাম্পিয়ন্স লিগে শেষবার বার্সেলোনার মুখোমুখি হয়েছিল রোমা। গ্রুপ পর্বের ওই ম্যাচে ঘরের মাঠে ১-১ ড্র করলেও বার্সার মাঠ থেকে ফিরেছিল ৬-১ গোলের হার নিয়ে। তবে এবার আর সেই পথে হাঁটতে চান না দলটি।

ওই ম্যাচ থেকে শিক্ষা নিয়ে এই ডিফেন্ডার জানান, ‘ওই ম্যাচে আমরা কৌশলগতভাবে পিছিয়ে পরছিলাম। আমরা অনেক বেশি আক্রমণে উঠেছিলাম এবং তারা সহজেই জায়গা পেয়েছিল। আমরা বর্সেলোনাকে সমীয় করি; কিন্তু আমরা নিজেদের শক্তি সম্পর্কে সচেতন।’

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে আজ (বুধবার) বাংলাদেশ সময় রাত পৌনে একটায় ক্যাম্প ন্যুতে মুখোমুখি বার্সালোনা ও রোমা।

Print Friendly, PDF & Email