মেসিকে টপকে রোনালদোর দ্রুততম ৩০০ গোল

স্পোর্টস লাইফ, ডেস্ক : লা লিগায় রোনালদোর বর্তমান মৌসুমটা শুরু হয়েছিল দুঃস্বপ্নের মতো। চ্যাম্পিয়ন্স লিগে গোলের পর গোল করলেও লা লিগায় কিছুটা খেই হারিয়ে ফেলেছিলেন। কিন্তু নতুন বছরের শুরু থেকেই দাপটের সঙ্গে লা লিগাতেও গোলের পর গোল করে যাচ্ছেন। অবশেষে অনন্য একটি রেকর্ডও করে বসলেন রোনালদো।

গেতাফের বিপক্ষে রিয়ালের হয়ে দ্বিতীয় গোলটি করার ফলে লা লিগার ইতিহাসে দ্রুততম সময়ে ৩০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

চ্যাম্পিয়ন্স লিগে গোলের সেঞ্চুরি করেছেন মেসির আগেই। এবার লা লিগাতেও মেসির থেকে কম ম্যাচ খেলে তিনশো গোল করলেন রোনালদো। রোনালদোর যেখানে লেগেছে ২৮৬টি ম্যাচ সেখানে মেসির লেগেছে ৩৩৪টি ম্যাচ। যা চিরপ্রতিদ্বন্দ্বী মেসির থেকে ৪৮ ম্যাচ কম।

এগুলো ছাড়াও লা লিগার ইতিহাসে কেবলমাত্র দ্বিতীয় ফুটবলার হিসেবে ৩০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন রোনালদো। সবার উপরে রয়েছেন মেসি। বার্সেলোনার হয়ে মেসি, বায়ার্ন মিউনিখের হয়ে গার্ড মুলার এবং এভারটনের হয়ে ডিনের পর রোনালদোই চতুর্থ ফুটবলার যিনি ইউরোপের শীর্ষ পাঁচ লীগের ভেতর ৩০০ গোল করেছেন রোনালদো।

রিয়ালের হয়ে রোনালদোর ৩০০ গোলের ভেতর ১৭০টি এসেছে ঘরের মাঠ বার্নাব্যু স্টেডিয়ামে, ১৩০টি এসেছে প্রতিপক্ষের মাঠে। তিনশো গোলের ভেতর হ্যাটট্রিকও রয়েছে ৩৩টি।

Print Friendly, PDF & Email