মোস্তাফিজকে মিস করবেন মাশরাফি

স্পোর্টস লাইফ, প্রতিবেদক অভিষেকের পর থেকেই বাংলাদেশ দলের বোলিংয়ের নেতৃত্ব দিয়ে আসছেন মোস্তাফিজুর রহমান। তবে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে ইনজুরিতে পরায় প্রায় ছয় মাসের জন্য ছিটকে পড়েছেন বাংলাদেশের বিস্ময় বালক।

তাই আফগানিস্তানের বিপক্ষে তাকে পাচ্ছে না টাইগাররা। তাই স্বাভাবিকভাবেই তাকে মিস করবে বাংলাদেশ দল। সিরিজ শুরুর আগে এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুশীলন করতে আসে বাংলাদেশ। অনুশীলন শেষে মাশরাফি বলেন, ‘আমরা শেষ বিশ্বকাপ যখন খেলেছিলাম তখন আমাদের এ অ্যাটাক ছিল। সত্যি বলতে আমরা ফিজকে মিস করব।

তবে যারা আছে, আমরা যারা আছি তাদেরও প্রমাণ করার একটা সুযোগ আছে। যারা বাইরে ছিল তারা নিজেদের প্রমাণ করার একটা সুযোগ পেয়েছে। এখন ওয়ানডে ক্রিকেটে আমাদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। আমি মনে করি আমাদের সেরা অ্যাটাকই আছে।’

তবে মোস্তাফিজের না থাকাকে অন্যান্যদের সুযোগ হিসেবে দেখছেন মাশরাফি। বর্তমান সময়ে বিশেষ করে ওয়ানডে দলে জায়গার জন্য তুমুল প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। চলতি সিরিজে দারুণ ফর্মে থাকা সত্ত্বেও বাদ পড়েছেন আল-আমিন হোসেন। তাই নিজেদের প্রমাণ করতে পেসাররা সেরাটা দিবেন বলে আশা করছেন মাশরাফি।

‘অবশ্যই মোস্তাফিজ থাকতেও যে চ্যালেঞ্জ ছিল না সেটা না। এখনও একই চ্যালেঞ্জ। আমাদের দলে যারা আছে তাদেরও ভালো করার সামর্থ্য আছে। আমি এটা নিয়ে ভাবছি না যে ওরা পারবে না বা অন্য কিছু।’

উল্লেখ্য, গত ১১ আগস্ট ইংল্যান্ডে কেনসিংটনের বুপা ক্রমওয়েল হাসপাতালের শল্যবিদ অ্যান্ড্রু ওয়ালেসের অধীনে বাঁকাঁধের অস্ত্রোপচার করান মোস্তাফিজুর। ফলে আফগানিস্তানসহ ইংল্যান্ড সিরিজ মিস হচ্ছে তার। এমনকি নিউজিল্যান্ডসফরেও তাকে নাও পেতে পারে বাংলাদেশ।

Print Friendly, PDF & Email