মোহামেডানকে লজ্জা দিল আবাহনী

স্পোর্টস লাইফ, ডেস্ক : দুই ঐতিহ্যবাহী ক্লাবের মহারণ, যদিও মাঠে ও মাঠের বাইরে পাওয়া যায়নি তার কোনও উত্তাপ। আবাহনীর সামনে অসহায় আত্মসমর্পণই করেছে মোহামেডান। সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে মোহামেডান তাদের সেরাটা দিয়েও জয়রথ থামাতে পারেনি গতবারের রানার্স-আপদের। ম্যাচটি আবাহনী জিতে নেয় ১১২ রানের বড় ব্যবধানে।

আগের দিন সকাল থেকেই মিরপুর স্টেডিয়ামে সাজ সাজ রব। আবাহনীর কিছু সমর্থক উৎসব করলেও মোহামেডানের গ্যালারি ছিল বিরান ভূমি! মাঠের লড়াইয়ের মতো মাঠের বাইরেও হার মেনেছে তারা। ৪৯.৪ ওভারে অলআউট হওয়া আবাহনীর ২৫৯ রানের জবাবে মোহামেডান মাত্র ৩০.৪ ওভারে গুটিয়ে যায় ১৪৭ রানে।

টস জিতে মোহামেডান ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় আবাহনীকে। ওপেনার সাইফ হাসানকে দ্রুত ফিরিয়ে শুভসূচনা করে মোহামেডান। কিন্তু দ্বিতীয় উইকেটে এনামুল হক ও নাজমুল হোসেন শান্ত মিলে প্রাথমিক সেই বিপর্যয় সামাল দেন। তাইজুল ইসলামের বলে এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়ার আগে ৬৩ রানের ঝলমলে এক ইনিংস খেলেন এনামুল। ম্যাচসেরার পুরস্কার পাওয়া এই ওপেনার ৮১ বলে ৪ চার ও ২ ছক্কায় তার ইনিংসটি সাজিয়েছেন।

দলীয় স্কোরকে ২৫৯ রান পর্যন্ত নিয়ে যাওয়ার পথে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন অধিনায়ক নাসির হোসেন। এই অলরাউন্ডার ৭৩ বলে খেলেছেন দলীয় সর্বোচ্চ ৬৭ রানের ইনিংস। তার সঙ্গে শেষ দিকে মাশরাফি বিন মুর্তজার ১৭ বলে ২৬ রানের ঝড়ো ইনিংসও দারুণ ভূমিকা রেখেছে স্কোরবোর্ডকে সমৃদ্ধ করতে।

মোহামেডানের বোলারদের হয়ে মোহাম্মদ আজিম সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ২৬ রান খরচায়।

২৬০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই মাশরাফির তোপের মুখে পড়ে মোহামেডানের ব্যাটসম্যানরা। ২৪ রানে প্রথম ২ উইকেট হারিয়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। ৩০.৪ ওভারে ১৪৭ রান তুলতেই অলআউট হয় তারা। রনি তালুকদার (৩৫), ইরফান শুক্কুর (৪০) ও রকিবুল হাসান (২৮) ছাড়া দুই অঙ্কের ঘরে যেতে পারেননি মোহামেডানের আর কোনও ব্যাটসম্যান।

চিরপ্রতিদ্বন্দ্বীদের গুঁড়িয়ে দেওয়ার পথে মাশরাফি ও মেহেদী হাসান মিরাজ নিয়েছেন তিনটি করে উইকেট। এছাড়া ভারতীয় পেসার মনপ্রীৎ গোনি নিয়েছেন ২ উইকেট।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও সুসংহত করলো আবাহনী। ৬ ম্যাচের সবকটিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে তারা। দ্বিতীয় স্থানে থাকা রূপগঞ্জের চেয়ে এগিয়ে ৪ পয়েন্টে। আর ৬ পয়েন্ট নিয়ে রয়েছে পঞ্চম স্থানে।

 

Print Friendly, PDF & Email