মোহাম্মেদ সালাহর গোলে রক্ষা লিভারপুলের

স্পোর্টস লাইফ, ডেস্ক : ক্রিস্টাল প্যালেসের মাঠে গিয়ে শুরুতে পিছিয়ে পড়েছিল লিভারপুল। ১৩ মিনিটে পেনাল্টি থেকে লুকা মিলিভোজেভিকের গোলে পরাজয়ের শঙ্কাই তৈরি হয়েছিল ইয়ুর্গেন ক্লুপের দলের শিবিরে। দ্বিতীয়ার্ধে (৪৯ মিনিটে) যদিও একটি গোল দিয়ে লিভারপুলকে সমতায় ফিরিয়ে এনেছিল সাদিও মানে।

কিন্তু ওই পর্যন্তই। পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসার যে স্বপ্ন লিভারপুলের, সেটা ধুলিস্যাৎ হতে যাচ্ছি; কিন্তু দলটিতে যে মোহামেদ সালাহ নামে এক ফুটলার রয়েছেন, তার কথা কী কেউ মনে রেখেছিল তখনও? ৮৪ মিনিটে সেই সালাহের গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে ফিরতে পারলো লিভারপুল। ২-১ গোলে জয় নিয়ে শেষ পর্যন্ত ফিরতে পারলো ইয়ুর্গেন ক্লিন্সম্যানের দল।

মৌসুমের ৩৭তম গোল করে ফেললেন মিসরীয় তারকা মোহামেদ সালাহ। শুধু শীষ্য ভালো খেললেই হবে, গুরুরও তো মাইলফলক রচনা করতে হবে। সেটাও হয়ে গেলো ইয়ুর্গেন ক্লিন্সম্যানের। প্রিমিয়ার লিগে শততম ম্যাচে জয় পেয়ে গেলেন তিনি।

এই জয়ের ফলে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে আপাতত দ্বিতীয় স্থানে উঠে এলো লিভারপুল। ৩২ ম্যাচে ৬৬ পয়েন্ট লিভারপুলের। ৩০ ম্যাচে ম্যানচেস্টারের পয়েন্ট ৬৫। যদিও সোয়ানসি সিটির বিপক্ষে এই রিপোর্ট লেখা পর্যন্ত ২-০ গোলে এগিয়ে ম্যানইউ। রেড ডেভিলরা জিতলেই আবার দ্বিতীয় স্থানে উঠে যাবে তারা। শীর্ষে থাকা ম্যানসিটির ৩০ ম্যাচে পয়েন্ট ৮১।

Print Friendly, PDF & Email