ম্যানচেস্টারে মেসিদের অনুশীলন

স্পোর্টস লাইফ, ডেস্ক : বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। ইতালি ও স্পেনের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ দুটির জন্য অনুশীলন করছে আলবিসেলেস্তেরা। সতীর্থদের সঙ্গে ম্যানচেস্টার সিটির অনুশীলন গ্রাউন্ডে প্রস্তুতি সারছেন লিওনেল মেসি।

বাংলাদেশ সময় শুক্রবার দিবাগত রাতে ইতালির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। ম্যানসিটির মাঠ ইতিহাদের সেই লড়াইয়ের প্রস্তুতি নিতে হোর্হে সাম্পাওলির দল ঘাম ঝরাচ্ছে অনুশীলনে। মঙ্গলবার বিকেলে ম্যানচেস্টারে পৌঁছেই সতীর্থদের সঙ্গে অনুশীলনে নেমে পড়েন মেসি। ইতালির পর প্রীতি ম্যাচে লাতিন আমেরিকার দেশটি মাঠে নামবে স্পেনের বিপক্ষে।

বিশ্বকাপের আগে ২০১৮ সালে ইতালির বিপক্ষে ম্যাচ দিয়েই প্রথমবার মাঠে নামবে আর্জেন্টিনা। আজ্জুরিরা রাশিয়া বিশ্বকাপে জায়গা করতে নিতে পারেনি, বাছাই পর্বেই ছিটকে গেছে তারা। আর্জেন্টিনাকেও বাছাইয়ে দিতে হয়েছে কঠিন পরীক্ষা। ইকুয়েডরের বিপক্ষে শেষ ম্যাচে ৩-১ গোলের জয়ে ফুটবল মহাযজ্ঞ নিশ্চিত করে মেসিরা। রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, আইসল্যান্ড ও নাইজেরিয়া।

ইতালি ও স্পেনের বিপক্ষে ম্যাচে শক্তিশালী স্কোয়াড নিয়ে নামছেন সাম্পাওলি। মেসি ছাড়াও অনুশীলনে ছিলেন ম্যানসিটির ‘ঘরের ছেলে’ সের্হিয়ো আগুয়েরো ও নিকোলাস ওতামেন্দি। ম্যানচেস্টারের আরেক ক্লাব ইউনাইটেডের দুই সতীর্থ মার্কোস রোহো ও সের্হিয়ো রোমেরো অনুশীলন করেছেন। তাদের সঙ্গে ছিলেন গনসালো হিগুয়েইন ও আনহেল দি মারিয়া।

ইতিহাদে ইতালির বিপক্ষে ম্যাচটি স্পেনের মুখোমুখি হতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে বিশ্বাস সাম্পাওলির। আর্জেন্টাইন কোচ বলেছেন, ‘প্রত্যেকটি ম্যাচ ও অনুশীলন বিশ্বকাপে আমাদের ভিত গড়তে সাহায্য করবে। ইতিহাদে ইতালির বিপক্ষে ম্যাচটি গুরুত্বপূর্ণ।’

২৩ মার্চ ইতালির বিপক্ষে ম্যাচের চার দিন পর আর্জেন্টিনা মুখোমুখি হবে স্পেনের। যে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অভিষেক হতে যাচ্ছে অ্যাতলেতিকো মাদ্রিদের স্তাদিও ওয়ান্দা মেত্রোপোলিতানোর। 

Print Friendly, PDF & Email