যুব গেমসের চূড়ান্ত পর্বে দাবা ইভেন্ট শুরু

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ যুব গেমস-২০১৮ এর দাবা খেলার একক ইভেন্ট সমূহ বালক অনুর্ধ্ব-১৩, বালিকা অনুর্ধ্ব-১৩, বালক অনুর্ধ্ব-১৭ এবং বালিকা অনুর্ধ্ব-১৭ এর খেলা (শনিবার) ১০ মার্চ সকাল হতে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা কক্ষে শুরু হয়েছে।

বাংলাদেশ দাবা ফেডরেশনের সহ সভাপতি ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য কে এম শহিদউল্যাহ ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম এ ইভেন্টের উদ্ধোধন করেন।

৮টি বিভাগ ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ এর পক্ষে ৬৩ জন খেলোয়াড় দাবার চারটি বিভাগের একক ইভেন্টে অংশ নিচ্ছেন।

অনুর্ধ্ব-১৭ বালক এ ফিদে মাস্টার মোঃ মোহাম্মদ ফাহাদ রহমান, নাইম হক, মোঃ রাইসন, মোর্তুজা মাহাথির ইসলাম, আব্দুল আহাদ, শাহরিয়ার ইসলাম, শাকিল খন্দকার ও তাহসিন ইবনে জামাল, অনুর্ধ্ব-১৭ বালিকা বিভাগে কাজী জারিন তাসনিম, ওমনিয়া বিনতে ইউসুফ লুবাবা, রিমি খানম, ফারিয়া সুমনা, মার্জিয়া চৌধুরী ও তানজিলাতুন নূও।

অনৃর্ধ্ব-১৩ বালক এ মোর্তুজা মুহতাদি ইসলাম, মোঃ শাহ সুলতান, মেহেদী হাসান, বিশ^জিৎ দাস শেষ্ঠ, নাজমুল হায়াত, এম সাফওয়ান, মোঃ ইমাম হোসেন ও মোঃ ইশতিয়াক হাসান ইমন এবং গার্লস অনুর্ধ্ব-১৩ এ নোশিন আঞ্জুম, রূমাইসা হায়দার, সাদিয়া আফরিন সামিয়া, মাহজাবিন তিশা, ওয়াদিফা আহমেদ, আয়েশা খান মিম, বুশরা হক ও ফাতিহা আইনুন দিয়া প্রথম রাউন্ডের খেলায় জয়ী হয়ে পূর্ণ পয়েন্ট অর্জন করেন।

আগামীকাল ১১ মার্চ রোববার সকাল ১০টা হতে দ্বিতীয় রাউন্ডের খেলা একই স্থানে শুরু হবে। 

Print Friendly, PDF & Email