যুব গেমসে কাবাডি শুরু, হকিতে ঢাকা ও রাজশাহীর দাপট

স্পোর্টস লাইফ, প্রতিবেদক যুব গেমসে চূড়ান্ত পর্বে কাবাডি ডিসিপ্লিনের প্রাথমিক রাউন্ডের খেলা পল্টনস্থ ঢাকা কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। বালক গ্রুপে চট্টগ্রাম বিভাগ ১টি লোনাসহ ৩৩-২৯ পয়েন্টে রাজশাহীকে এবং বরিশাল ৩টি লোনাসহ ৫১-৩৩ পয়েন্টে ময়মনসিংহ বিভাগকে হারায়।

আর বালিকা গ্রুপে চট্টগ্রাম ৩৪-২৭ পয়েন্টে বরিশালকে, খুলনা ২৯-৮ পয়েন্টে সিলেটকে এবং ময়মনসিংহ ৪১-২১ পয়েন্টে চট্টগ্রাম বিভাগকে হারায়।

হকি : মহিলা হকি একসময় সাড়া ফেললেও হকি ফেডারেশন কর্মকর্তা ও জেলা পর্যায়ের সংগঠকদের অভাবে মুখ থুবড়ে পড়ে আশা জাগানিয়া এই ডিসিপ্লিনটি। প্রথম বারের মতো আয়োজিত যুব গেমসে পুনরায় প্রাণ ফিরে পেল মহিলা হকি।

যুব গেমসে অংশ নেয়া ৭ টি দলের খেলোয়াড়দের উচ্ছাস তাই প্রমাণ করে।বাহফে যুব গেমস উপলক্ষ্যে তরুন তরুণী বিভাগে প্রতিটি ম্যাচের ম্যাচ সেরাকে একটি করে হকি স্টিক ও একটি করে বল উপহার দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাছাড়া চ্যাম্পিয়ন ও রানার্স আপ পুরো দলকে হকি স্টিক দেয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।

তরুনী গ্রুপে ও তরুনে রাজশাহীর শ্রেষ্ঠত্বের মধ্যদিয়ে শুরু হয়েছে হকি ডিসিপ্লিনের খেলা। তরুনী গ্রুপে ঢাকা বিভাগ বড় জয় পায় ময়মনসিংহের বিপক্ষে।

রোববার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে উদ্বোধনি দিনে ঢাকা বিভাগ ৬-০ গোলে হারায় ময়মনসিংহকে। বিজয়ী দলের হয়ে ফারদিয়া আক্তার রাত্রি ৬ মিনিটে দলের পক্ষে গোলের খাতা খুলেন। এরপর ৮ ও ১০ মিনিটে জোড়া গোল করেন অধিনায়ক সুমি আক্তার। ৪৪ ও ৪৮ মিনিটে ময়মিনসিংহ শিবিরে ফের জোড়া আঘাত হানেন ঢাকার সনিয়া আক্তার।

৫৮ মিনিটে ময়মনসিংহের জালে সর্বশেষ পেরেকটি ঠুকেন তারিক আক্তার খুশি। একটি মাত্র গোল করলেও পুরো খেলায় অবদান রাখায় ম্যাচ সেরা হন ঢাকা বিভাগের ফারদিয়া আক্তার রাত্রি। তরুন গ্রুপে প্রথম খেলায় রাজশাহী ৮-০ গোলে বড় ব্যবধানে হারায় খুলনা বিভাগকে।

প্রথম দিকে কয়েকটি ওপেন নেট মিস করা রাজশাহীর নাসির হোসেন ২৮, ২৯, ৪০ ও ৪৭ মিনিটে একাই করেন চার গোল। এছাড়া ৩৬ মিনিটে তাসিন আলী, ৪২ মিনিটে আশিকুর রহমান, ৫৬ মিনিটে অধিনায়ক সারোয়ার মোরশেদ শাওন ও ৫৮ মিনিটে জিসান উল্লাহ আবীর একটি করে গোল করেন। বিরোচিত এবং উপস্থিত মেধায় পুরো দলকে নিয়ে খেলার জন্য ম্যাচ সেরা হন রাজশাহীর সারোয়ার মোরশেদ শাওন।

Print Friendly, PDF & Email