যে ছয়টি শব্দ বাঁচিয়ে দিল অস্ট্রেলিয়ান কোচকে

স্পোর্টস লাইফ, ডেস্ক : বল টেম্পারিংয়ের অভিযোগে এরই মধ্যে এক বছরের জন্য স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার আর নয় মাসের জন্য বেনক্রফটকে নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। গুঞ্জন ছিল দলের কোচ ড্যারেন লেম্যানকে নিয়েও। তবে ছয়টি শব্দই বাঁচিয়ে দিয়েছে এই কোচকে। শব্দ ছয়টি হল “What the f*** is going on?”।

সদ্য সমাপ্ত কেপটাউন টেস্টের তৃতীয় দিনে দ্বিতীয় সেশনের সময় বিতর্কিত ঘটনাটি ঘটায় অস্ট্রেলিয়া। টিভিতে ধরা পড়ে, হলুদ কাপড়ের মত কিছু একটা পকেট থেকে বের করেছিলেন ব্যানক্রফট। পরে সেটি লুকানোর চেষ্টা করেন তার ট্রাউজারের ভেতরে।

এ ঘটনার পর থেকে নিন্দার ঝড় বইতে থাকে। স্মিথ-ওয়ার্নারদের সঙ্গে সমালোচনার তীর যায় কোচের দিকেও। অধিনায়ক স্মিথ নিজের দোষ স্বীকার করে নিলেও জানান, কোচ কিছুই জানতেন না। কিন্তু সাবেক অনেক ক্রিকেটারই এটা মানতে নারাজ।

অবশেষে লেহম্যানের বাঁচার কারণ জানালেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও জেমস সাদারল্যান্ড। তিনি বলেন, মাঠে কী ঘটনা ঘটছে, তা টিভি-তে দেখে চমকে উঠেছিলেন লেম্যান। সঙ্গে সঙ্গে ওয়াকিটকি মারফত জানতে চান, “What the f*** is going on?” অর্থাৎ কী হচ্ছে। কোচ আগে থেকে কিছুই জানতেন না।

Print Friendly, PDF & Email