রংপুর ও দিনাজপুরে কারাতে খেলোয়াড় বাছাই ও প্রশিক্ষণ কার্যক্রম শুরু

স্পোর্টস লাইফপ্রতিবেদক : জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে ও বাংলাদেশ কারাতে ফেডারেশনের ব্যবস্থাপনায় দেশব্যাপী চলছে তৃণমুল পর্যায় থেকে প্রতিভাবান অনুর্ধ্ব-১৪-১৬ কারাতে খেলোয়াড় বাছাই ও প্রশিক্ষণ কার্যক্রম-২০১৬।

এরই ধারাবাহিকতায় রংপুর ও দিনাজপুরে শুরু হয়েছে ১০দিনব্যাপী কারাতে খেলোয়াড় বাছাই ও প্রশিক্ষণ কার্যক্রম। রংপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে মঙ্গলবার (২০সেপ্টেম্বর) জেলা স্টেডিয়াম জিমন্যাশিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক শেখ আলী আহসান বাদল।

রংপুর জেলার বিভিন্ন উপজেলা থেকে মোট ১৫০জন বালক ও বালিকা বাছাই পর্বে অংশ গ্রহন করে। এদের মধ্য থেকে মেধা অনুসারে ১০জন বালক ও ১০জন বালিকা মোট ২০জনকে প্রশিক্ষণের জন্য বাছাই করা হয়। কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন জাতীয় কারাতে কোচ মোজ্জাম্মেল হক মিলন। সহকারী কোচের দায়িত্বে রয়েছেন বাবেল। রংপুরে প্রশিক্ষণ কার্যক্রম শেষ হবে আগামী ২৯সেপ্টেম্বর-২০১৬।

এদিকে, দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে জেলা স্টেডিয়াম জিমন্যাশিয়ামে সোমবার থেকে শুরু হয়েছে কারাতে অনূর্ধ্ব-১৪-১৬ বালক ও বালিকা বাছাই ও প্রশিক্ষণ কার্যক্রম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কার্যক্রমের উদ্বোধন করেন জেলা ক্রীড়া সংস্থার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা আজিজুর রহমান। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক শেখ আলী আহসান বাদলসহ জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা।

জেলার বিভিন্ন উপজেলা থেকে মোট ১৬০জন বালক ও বালিকা বাছাই পর্বে অংশ গ্রহন করে। এদের মধ্য থেকে মেধা অনুসারে ১০জন করে মোট ২০জন বালক ও বালিকাকে প্রশিক্ষণের জন্য বাছাই করা হয়। কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন জাতীয় কারাতে কোচ শেখ ইসানুর রহমান এহসান। সহকারী কোচের দায়িত্বে রয়েছেন মাসুদ। দিনাজপুরে প্রশিক্ষণ কার্যক্রম শেষ হবে আগামী ২৮সেপ্টেম্বর-২০১৬।

Print Friendly, PDF & Email