রবিবার চার জেলায় বিকেএসপি’র প্রতিভা অন্বেষণ কার্যক্রম

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বিকেএসপি’র ক্রীড়া প্রতিভা অন্বেষণের আজ শনিবার (১৫এপ্রিল) ছিল পঞ্চম দিন । রংপুর, বরগুনা, মাদারিপুর ও হবিগঞ্জ জেলায় প্রতিভা অন্বেষণের কার্যক্রম অনুষ্ঠিত হয় । চারটি জেলাতেই সকাল থেকে ক্ষুদে খেলোয়াড়দের সমাবেশ লক্ষ্য করা যায় ।

সবার চোখেমুখে ছিল বিকেএসপি’র প্রশিক্ষণ ক্যাম্পে সুযোগ পাবার দৃঢ় প্রত্যয় । রংপুর জেলায় ৬৩০ জন, বরগুনা জেলায় ১৩৯ জন, মাদরীপুর জেলায় ২৩৪ জন ও হবিগঞ্জ জেলায় ৩৬৯ জন ক্ষুদে প্রতিভা অংশ নিয়েছে । চার জেলায় পরীক্ষার্থীর মোট উপস্থিতি ছিল ১৩৭২ জন ।

সারা দেশ থেকে ১০০০ জনকে প্রাথমিক ভাবে নির্বাচন করে প্রথমে এক মাসের প্রশিক্ষণ দেয়া হব। এক মাসের ক্যাম্প থেকে বাছাইকৃত ২০০ জনকে নিয়ে ৪ মাসের আরও ১টি ক্যাম্প পরিচালনা করা হবে।

পরবর্তীতে ৪ মাসের প্রশিক্ষণ ক্যাম্প থেকে নির্বাচিত অধিকতর প্রতিভাবান খেলোয়াড়কে বিকেএসপি’র ভর্তিতে অগ্রাধীকার দেয়া হবে। ২০১৭ এর ভর্তি প্রক্রিয়ায় এ প্রকল্প থেকে মোট ভর্তিকৃত প্রশিক্ষণার্থীর শতকরা ৮০ ভাগেরও বেশি জনকে বিকেএসপি’র দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ কর্যক্রমে ভর্তি করা হয়েছে ।

উল্লেখ্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষে বিকেএসপি কর্তৃক বাস্তবায়নযোগ্য প্রকল্প “তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কর্যক্রম ২০১৭ ’’ এর জেলা পর্যায়ের প্রাথমিক বাছাই পরীক্ষা চলছে। আগামী ২৭ এপ্রিল পর্যন্ত নির্দিষ্ট দিনে অবশিষ্ট্য জেলা সমূহে প্রতিভা অন্বেষণ কার্যক্রম পরিচালিত হবে।

আগামীকাল রবিবার (১৬এপ্রিল) লালমনিরহাট, পিরোজপুর, শরিয়তপুর ও ব্রাক্ষ্মনবাড়ীয়া জেলায় বিকেএসপি’র প্রতিভা অন্বেষণের কার্যক্রম অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email