রবিবার দল বেধে অনুশীলনে নামছেন ক্রিকেটাররা

স্পোর্টস লাইফ, ডেস্করবিবার (২০সেপ্টেম্বর) ২০২০ থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট দলের ৭ দিনের প্রস্তুতি ক্যাম্প। ক্যাম্পের জন্য ২৭ সদস্যের দল করেছে বিসিবি। ২৭ সেপ্টেম্বর বাংলাদেশ দলের শ্রীলঙ্কার বিমান ধরার কথা।

সফরটি এখনো নিশ্চিত নয়,  তবে সফর হবে ধরেই নিজেদের কার্যক্রম চালিয়ে যেতে চায় বিসিবি। গত দুই মাস ধরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামসহ দেশের বিভিন্ন স্টেডিয়ামে একক অনুশীলন করা ক্রিকেটার নিয়ে দল সাজিয়েছেন নির্বাচকেরা।

জাতীয় দলের আশপাশের অধিকাংশ ক্রিকেটার প্রস্তুতি ক্যাম্পে থাকছেন। চমক হিসেবে আছে শুধু উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসানের নাম। ২০১৮ সালে বাংলাদেশ দলের ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট সিরিজে সর্বশেষ খেলেছিলেন নুরুল। বছরের শুরুতে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি দলে সুযোগ পাওয়া তরুণ পেসার হাসান মাহমুদকেও রাখা হয়েছে ২৭ সদস্যের প্রস্তুতি ক্যাম্পের দলে।  

২৭ ক্রিকেটারের মধ্যে ১৮ ক্রিকেটার এর মধ্যে করোনা পরীক্ষায় নেগেটিভ ফল পেয়েছেন। বাকি ৯ ক্রিকেটারের করোনা নমুনা নেওয়া হয়েছে শনিবার। রবিবার তাদের করোনা পরীক্ষার ফল পেলেই রাজধানীর সোনারগাঁও হোটেলে উঠবেন ক্রিকেটাররা। এরপর হোটেল ও মিরপুর স্টেডিয়ামের বাইরে যেতে পারবেন না কেউই।

বিসিবি চিকিৎসক দেবাশিস চৌধুরী আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ব্যাপারে বলেন, ‘আমরা বাংলাদেশ স্বাস্থ্য মন্ত্রণালয় এবং কোভিড-১৯ বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে ইসিবি ও আইসিসির গাইডলাইনের আলোকে আমরা প্রতিটি খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের দফায় দফায় পরীক্ষা করার মাধ্যমে এবং তাদের শরীরে কোভিড-১৯ সংক্রমণের অনুপস্থিতি নিশ্চিত হয়ে আমরা তাদের জৈব নিরাপদ বলয়ে নিয়ে এসেছি। শ্রীলঙ্কা সফরের আগ পর্যন্ত আমরা এই বলয় করার চেষ্টা করছি। হোটেলের কর্মচারী আছেন, মাঠ কর্মী আছেন, পরিচ্ছন্নতাকর্মী যাদেরই খেলোয়াড়দের কাছে আসার সম্ভাবনা রয়েছে তাদেরও আমরা পরীক্ষা করে করে নেগেটিভ হলেই বায়োবাবলে চলে আসবে।’

প্রাথমিক স্কোয়াড : 
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাদমান ইসলাম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, আল আমিন হোসেন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, নুরুল হাসান, শফিউল ইসলাম, ইয়াসির আলী, নাঈম হাসান, আবু জায়েদ, ইবাদত হোসেন, খালেদ আহমেদ, নাজমুল হোসেন, মোসাদ্দেক হোসেন, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, সাইফ হাসান। 

Print Friendly, PDF & Email