রবিবার পর্দা উঠছে ইসলামী ব্যাংক আইএইচএফ ট্রফির

স্পোর্টস লাইফ, প্রতিবেদক পুরুষ বিভাগে পাকিস্তান- মালদ্বীপ এবং মহিলা বিভাগে নেপাল- মালদ্বীপের ম্যাচ দিয়ে আগামিকাল রবিবার (৯অক্টোবার) পর্দা উঠছে ইসলামী ব্যাংক আইএইচএফ ট্রফির চতুর্থ আসরের।

সকাল ৮ টায় পুরুষ দলের প্রথম ম্যাচটি হবে শহীদ মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে। এই ভেনুতেই ১১:৩০ মিনিটে তৃতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত।

তার আগে ৯:৪৫ মিনিটে দ্বিতীয় ম্যাচে লড়বে আফগানিস্তান ও নেপাল। সকাল ৯ টায় মহিলা দলের প্রথম ম্যাচটি হবে শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে। একই ভেনুতে ১০:৪৫ মিনিটে দ্বিতীয় ম্যাচে লড়বে চিরপ্রতিদ্বন্দ্বি ভারত ও পাকিস্তান।

বিকেলে টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানের পর ফাইনাল প্রত্যাশী বাংলাদেশের মহিলা হ্যান্ডবল দলকে মোকাবেলা করবে শ্রীলঙ্কা মহিলা দল।

শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে বিকেল সাড়ে তিনটায় প্রধান অতিথি হিসেবে ইসলামী ব্যাংক আইএইচএফ ট্রফির উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং অর্গানাইজিং কমিটির চেয়ারম্যান ওবায়দুল কাদের এমপি।

বিশেষ অতিথি থাকছেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। গেস্ট অব অনার হিসেবে থাকছেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি ও ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তফা আনোয়ার।

আরো উপস্থিত থাকবেন হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি ও অর্গানাইজিং কমিটির ভাইস প্রেসিডেন্ট একেএম নুরুল ফজল বুলবুল এবং হ্যান্ডবল ফেডারেশনের সাধারন সম্পাদক ও অর্গানাইজিং সেক্রেটারি আসাদুজ্জামান কোহিনুর।

টুর্নামেন্টে দক্ষিণ মধ্য এশিয়ার দেশ আফগানিস্তান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা ও স্বাগতিক বাংলাদেশসহ মোট সাতটি দেশের পুরুষ ও মহিলা হ্যান্ডবল দল অংশ নিবে।

উভয় বিভাগে সাতটি দল দুই ভাগে বিভক্ত হয়ে তিন ভেনুতে (শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়াম, শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়াম ও বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম) রাউন্ড রবিন লিগ ভিত্তিতে প্রতিদ্বন্দ্বিতা করবে।

পরবর্তীতে প্রতি গ্রুপের শীর্ষ দুটি দল সেমিফাইনালে খেলবে। বাকি দলগুলি স্থান র্নিধারনি ম্যাচে অংশ নিবে। টুর্নামেনেটর চ্যাম্পিয়ন দল আইএইচএফ আয়োজিত টুর্নামেন্টের পরবর্তী রাউন্ডে খেলবে। টুর্নামেন্টে অংশগ্রহনের জন্য শুক্রবার ঢাকায় পৌছৈছে মালদ্বীপ ও শ্রীলংকা। আজ পৌছেছে আফগানিস্তান, নেপাল, ভারত ও পাকিস্তান।

Print Friendly, PDF & Email