রবিবার শুরু হচ্ছে ইসলামী ব্যাংক আইএইচএফ ট্রফি হ্যান্ডবল টুর্নামেন্ট

স্পোর্টস লাইফ, প্রতিবেদক আন্তর্জাতিক হ্যান্ডবল ফেডারেশন (আইএইচএফ) এর উদ্যোগে এবং বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় ও ইসলামী ব্যাংক এর পৃষ্ঠপোষকতায় ঢাকায় আগামী রবিবার (৯ অক্টোবর) থেকে শুরু হচ্ছে “ ইসলামী ব্যাংক আইএইচএফ ট্রফি ২০১৬ (পুরুষ অনুর্ধ্ব ২১ ও মহিলা অনুর্ধ্ব ১৯) আন্তর্জাতিক হ্যান্ডবল টুর্নামেন্ট।

প্রতিযোগিতা চলবে ১৩অক্টোবর পর্যন্ত। টুর্নামেন্টে দক্ষিণ মধ্য এশিয়ার দেশ আফগানিস্তান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা ও স্বাগতিক বাংলাদেশসহ মোট সাতটি দেশের পুরুষ ও মহিলা হ্যান্ডবল দল অংশ গ্রহন করছে। 

উভয় বিভাগে সাতটি দল দুই ভাগে বিভক্ত হয়ে তিন ভেন্যুতে (শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়াম, শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়াম ও বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম) রাউন্ড রবিন লিগ ভিত্তিতে প্রতিদ্বন্দ্বিতা করবে। পরবর্তীতে প্রতি গ্রুপের শীর্ষ দুটি দল সেমিফাইনালে খেলবে। বাকি দলগুলি স্থান র্নিধারনি ম্যাচে অংশ নিবে।

উক্ত টুর্নামেন্ট সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে শুক্রবার (৭অক্টোবর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন সাংগঠনিক কমিটির নির্বাহি ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি একেএম নুরুল ফজল বুলবুল, সাংগঠনিক কমিটির সম্পাদক ও সাধারন সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, টুর্নামেন্টের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান ও স্পন্সর প্রতিষ্ঠান ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান প্রকৌশলী মোস্তফা আনোয়ার, মিডিয়া উপ-কমিটির চেয়ারম্যান আশিকুর রহমান মিকুসহ টুর্নামেন্ট উপলক্ষ্যে গঠিত বিভিন্ন উপ-কমিটির আহ্বায়কসহ বাংলাদেশ পুরুষ ও মহিলা দলের অধিনায়ক ইমরান হোসেন ও রুবিনা বেগম এবং প্রধান কোচ কামরুল ইসলাম কিরন।

সংবাদ সম্মেলনে আসরের সার্বিক আয়োজন নিয়ে বিভিন্ন সাব-কমিটির গৃহীত কার্যক্রম সম্পর্কে সকলকে অবহিত করা হয়। সাংগঠনিক কমিটির নির্বাহি ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি একেএম নুরুল ফজল বুলবুল, সাংগঠনিক কমিটির সম্পাদক ও সাধারন সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এসময় তারা টুর্নামেন্টটি সফল করে তুলতে সকলের সহযোগিতা কামনা করেন। 

Print Friendly, PDF & Email