রাজস্থান রয়্যালসেরও অধিনায়কত্ব হারালেন স্মিথ

স্পোর্টস লাইফ, ডেস্ক : বল টেম্পারিংয়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে অস্ট্রেলিয়া দলের অধিনায়কত্ব হারিয়েছেন স্টিভেন স্মিথ। আইসিসি তাকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করার পাশাপাশি ম্যাচ ফি এর শতভাগ জরিমানা করেছে।

অপেক্ষায় আছেন অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড কী শাস্তি দেয় সেটার। গুঞ্জন শোনা যাচ্ছে আজীবন নিষিদ্ধ হতে পারেন তিনি। এ সময় আরো একটি দুঃসংবাদ শুনতে হল অস্ট্রেলিয়ার এই তারকা ব্যাটসম্যানকে। আইপিএলের দল রাজস্থান রয়্যালসের অধিনায়কত্বও হারিয়েছেন তিনি। রাজস্থানের দলটির নতুন অধিনায়ক হিসেবে আজিঙ্কা রাহানের নাম ঘোষণা করা হয়েছে।

ভারতের সংবাদ মাধ্যম অবশ্য বলছে স্মিথ রাজস্থান রয়্যালসের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়ছেন। কিন্তু রাজস্থানের সহ-মালিকানায় থাকা মনোজ বাদালে বলেন, ‘আসলে খেলা যেকোনো একজন ব্যক্তির চেয়ে বড়। এই ধারনাটি আমরা আমাদের হৃদয়ে ধারণ করি।

খেলার মূল্যবোধ ও সাধুতা অক্ষুন্ন রাখতে রাজস্থান রয়্যালস যেকোনো সিদ্ধান্ত নিতে দ্বিধাবোধ করবে না। দক্ষিণ আফ্রিকায় যেটা হয়েছে সেটা সম্পূর্ণ ভুল হয়েছে। আমরা বিসিসিআই এর সঙ্গে কথা বলেছি। নিয়মিত যোগাযোগ রেখেছি স্মিথের সঙ্গেও। স্মিথের সিদ্ধান্তের সঙ্গে আমরা একমত।’

নতুন অধিনায়ক আজিঙ্কা রাহানের বিষয়ে তিনি বলেন, ‘রাহানে রাজস্থান রয়্যালসের অবিচ্ছেদ্য অংশ। অনেকদিন ধরেই সে আমাদের হয়ে খেলছে। সে দলের সংস্কৃতি ও মূল্যবোধের সঙ্গে পরিচিত। সেটা সে ভালো বোঝেও। সে যে একজন ভালো মানের অধিনায়ক হবে সে বিষয়ে আমাদের কোনো সন্দেহ নেই।’

Print Friendly, PDF & Email