রাতে ব্রাজিলের উদ্দেশ্যে রওনা হচ্ছেন শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি

স্পোর্টস লাইফপ্রতিবেদক : আগামী ৫ আগস্ট থেকে ব্রাজিলের রিও ডি জেনেরিওতে শুরু হচ্ছে  রিও অলিম্পিক গেমস-২০১৬।

এবারের রিও অলিম্পিকে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে সাত অ্যাথলেট। এবারের ব্রাজিল মিশনে বাংলাদেশের প্রথম প্রতিনিধি হিসেবে যাচ্ছেন শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি। তিনি আজ রবিবার রাত সাড়ে নটায়  (৩১ জুলাই) ব্রাজিলের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

রবিবার বাকিকে দিয়ে অলিম্পিক যাত্রা শুরু হলেও আগামী ২ আগস্ট পর্যন্ত বাংলাদেশের অ্যাথলেটরা ব্রাজিলে যাবেন। সব মিলে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ব্যবস্থাপনায় বাংলাদেশ থেকে সাত খেলোয়াড়, কোচ ও বিওএ কর্মকর্তাসহ মোট ১৬জন অংশ নিচ্ছে এবারের ৩১তম অলিম্পিক আসরে।

যোগ্যতা দেখিয়ে প্রথম বাংলাদেশি হিসেবে অলিম্পিক আসরে নাম লেখান দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান। বাকি ছয়জনই যাচ্ছেন ‘ওয়াইল্ড কার্ড’ পেয়ে। এবারই প্রথম বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি অ্যাথলেট অলিম্পিকে যাচ্ছেন। অলিম্পিক গেমসকে ঘিরে তাই স্বপ্ন তৈরি হয়েছে বাংলাদেশের ক্রীড়াপ্রেমীদের।

আগে পাঁচজন অ্যাথলেট যাওয়ার কথা থাকলেও রিও ডি জেনেইরোর অলিম্পিকে খেলার জন্য সবশেষ ওয়াইল্ড কার্ড পান বাংলাদেশের দ্রুততম মানব মেজবাহ আহমেদ ও দ্রুততম মানবী শিরিন আক্তার।

তাই, সিদ্দিকুর ছাড়াও অলিম্পিক মঞ্চে যাচ্ছেন সাঁতারু মাহফিজুর রহমান সাগর ও সোনিয়া আক্তার টুম্পা, শ্যুটিংয়ে কমনওয়েলথ গেমসের রূপাজয়ী আব্দুল্লাহেল বাকি, আরচ্যারিতে শ্যামলী রায় আর স্প্রিন্টার মেজবাহ আহমেদ ও শিরিন আক্তার।

গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের পতাকা বহন করবেন গলফার সিদ্দিকুর।

Print Friendly, PDF & Email