রাশিয়াতে তৃতীয় হলো বেলজিয়াম

স্পোর্টস লাইফ, ডেস্ক : এবারের রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও বেলজিয়াম। সেই লড়াইয়ে বেলজিয়ামের কাছে পরাজিত হয়েছিল ইংলিশরা। দুই দল আবারও মুখোমুখি হয় তৃতীয় হওয়ার লড়াইয়ে।

তবে শনিবার (১৪জুলাই) ২০১৮ বেলজিয়াম দেখিয়ে দিল, চেষ্টা করলেও ইংল্যান্ড হয়তো পারত না। রোমাঞ্চ ছড়ায় না এমন এক স্থান নির্ধারণী ম্যাচে ইংল্যান্ডকে ২-০ গোলে হারাল বেলজিয়াম। তৃতীয় হয়ে বিশ্বকাপ থেকে অন্তত ২৪ মিলিয়ন ডলারের প্রাইজমানি নিয়ে যাওয়া নিশ্চিত হলো তাদের। চতুর্থ হয়ে ইংল্যান্ড পাবে ২২ মিলিয়ন ডলার।

শুধু বেলজিয়াম নয়, এই ম্যাচে জেতার ছিল রোমেলু লুকাকুরও। কিন্তু যাঁর সঙ্গে তাঁর গোল্ডেন বুটের লড়াই, সেই হ্যারি কেইনও বোধ হয় ঠিক করেছেন, আর গোল-টোল দেবেন না।

দুজনেরই আরও একটি গোলহীন ম্যাচে গোলের খাতায় নাম লেখালেন টমাস মুনিয়ের আর এডেন হ্যাজার্ড। ৪ মিনিটে মুনিয়েরের গোলে এগিয়ে গিয়েছিল বেলজিয়াম। ৮২ মিনিটে ২-০ করেন হ্যাজার্ড।

তৃতীয় হয়ে, ইংল্যান্ডের ওপর ছড়ি ঘুরিয়ে আফসোসটা আরও বাড়াল সোনালি প্রজন্মের এই দলটা। ফ্রান্সের বিপক্ষে সেমিফাইনালে গেরোটা এত চেষ্টার পরও খুলতে পারেনি। না হলে ফাইনালে তো তাদেরই দেখতে চেয়েছিল অনেকে।

Print Friendly, PDF & Email