রাশিয়ার বিপক্ষে ব্রাজিলের সহজ জয়

স্পোর্টস লাইফ, ডেস্ক : ফুটবল বিশ্বকাপের মূল আসরের আগে বড় দলগুলো নিজেদের শক্তি পরীক্ষার মিশনে নেমেছে। শুক্রবার (২৩ মার্চ) রাত ১০টায় স্বাগতিক রাশিয়ার বিপক্ষে মাঠে নামে ব্রাজিল। তবে এই প্রীতি ম্যাচে ইঞ্জুরির কারণে মাঠে ছিলেন না নেইমার।

স্বাগতিকদের বিরুদ্ধে নেইমারবিহীন ব্রাজিল জয় পেয়েছে সহজেই। এবারের বিশ্বকাপ আয়োজকদের ৩-০ গোলে হারিয়ে প্রস্তুতিটা ভালোই শুরু করেছে ব্রাজিল। ম্যাচে একটি করে গোল করেন মিরান্ডা, কুতিনহো ও পাওলিনহো।

গোলশূন্য প্রথমার্ধে ব্রাজিলকে কিছুটা ছন্দহীনই লাগছিলো। ম্যাচ গড়ানোর সঙ্গে ছন্দ ফিরে পেয়ে আক্রমণ অব্যাহত রাখলেও গোলের দেখা পায়নি তিতের শিষ্যরা। 

খেলার ২৫তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে কুতিনহোর জোরালো শটে গোলরক্ষক তালুবন্দি করেন, দুই মিনিট পর একই কাজ করেন উইলিয়ান।

তবে ৩৭তম মিনিটে গোলের ‍সুযোগ হাতছাড়া করেন স্বাগতিক মিডফিল্ডার আলেকসেই মিরানচুক। গোলশূন্য প্রথমার্ধের দুই-তৃতীয়াংশ বলই থাকে ব্রাজিলের দখলে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্রাজিলের দু’টি আক্রমণ রুখে দেন রাশিয়ার গোলরক্ষক। ৫৭ মিনিটে অপেক্ষার পালা শেষ হয় নেইমারবিহীন ব্রাজিলের। ডান দিক থেকে উইলিয়ানের ক্রসে সিলভার হেড ঠেকিয়ে দিয়েও দলকে বিপদমুক্ত করতে পারেননি গোলরক্ষক। গোলমুখে পাওয়া বল আলতো করে জালে ঠেলে দেন ইন্টার মিলানের ডিফেন্ডার মিরান্ডা।

৬২ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন বার্সেলোনার মিডফিল্ডার কুতিনহো। আর ৬৬ মিনিটে  উইলিয়ানের ক্রসে হেডে তৃতীয় গোলটি করেন বার্সার আরেক মিডফিল্ডার পাওলিনিহো।

Print Friendly, PDF & Email