রিয়ালকে ঠেকাতে নেইমারের বেতন বাড়াচ্ছে পিএসজি

স্পোর্টস লাইফ, ডেস্কক্রিস্টিয়ানো রোনালদোর শূন্যতা পূরণের চেষ্টা করছে রিয়াল মাদ্রিদ। প্যারিস সেন্ট জার্মেই তাই ভীষণ সতর্ক। ফরাসি ক্লাবটি খুব ভালো করেই জানে যে তাদের সেরা তারকা নেইমারের ওপর নজর আছে রিয়ালের। আর তাই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের পারিশ্রমিক বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পিএসজি।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’ জানিয়েছে, পিএসজি মনে করছে, নেইমারকে ফুঁসলে ফ্রান্স ছাড়ার ব্যাপারে প্রভাবিত করতে পারে রিয়াল। সেই পথ বন্ধ করতেই বার্সেলোনায় লিওনেল মেসির কাছাকাছি পারিশ্রমিক নেইমারকে দেওয়ার কথা ভাবছে পিএসজি।

রেকর্ড ২২ কোটি ২০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন নেইমার। ক্লাবটির সঙ্গে তাঁর বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০২২ সালে। মৌসুম প্রতি তাঁর পারিশ্রমিক ৩ কোটি ৭০ লাখ ইউরো। বার্সায় মেসির পারিশ্রমিক মৌসুমপ্রতি প্রায় ৫ কোটি ইউরো। স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, নেইমারকে এই অঙ্কের কাছাকাছি পারিশ্রমিক দেওয়ার কথা ভাবছে পিএসজি।

শুধু তা–ই নয়, প্যারিসে নেইমারের যেন কোনো অসুবিধা না হয়, সে জন্য ব্রাজিল জাতীয় দল ও করিন্থিয়ান্সের সাবেক ফিজিও ব্রুনো মাজিওত্তিকে দলে ভিড়িয়েছে পিএসজি। নেইমার পায়ে চোট পাওয়ার পর তাঁর পুনর্বাসন প্রক্রিয়ার সময় সঙ্গে ছিলেন মাজিওত্তি।

ব্রাজিলের সংবাদমাধ্যম ‘গ্লোবো স্পোর্তে’ জানিয়েছে, নেইমারের বাবার কাছে প্রতিনিধি পাঠিয়েছে রিয়াল। সেটি যে নেইমারকে কেনার প্রক্রিয়া শুরুর ধাপ, তা বলাই বাহুল্য। প্রথম ধাপেই নেইমারের বাবার সঙ্গে আলোচনাটা সেরে নিতে চায় রিয়াল।

সে জন্য ক্লাবের আন্তর্জাতিক ফুটবল বিভাগের প্রধান হুনি কালাফাতকে নেইমার সিনিয়রের কাছে পাঠিয়েছে স্প্যানিশ ক্লাবটি। লাতিন আমেরিকান ফুটবলারদের বাজার সম্বন্ধে রিয়ালে কালাফাতই সবচেয়ে অভিজ্ঞ। ভিনিসিয়াস ও রদ্রিগোর মতো প্রতিভাবান দুই তরুণ ব্রাজিলিয়ানকে রিয়াল পেয়েছে তাঁরই মধ্যস্থতায়।

Print Friendly, PDF & Email