রিয়ালকে লিভারপুল কোচের সতর্কবার্তা

স্পোর্টস লাইফ, ডেস্করোমাকে টপকে ১১ বছর পর চ্যাম্পিয়নস লিগ ফাইনালে উঠেছে লিভারপুল। তাদের এই স্বপ্নযাত্রার পথে শেষ বাধা রিয়াল মাদ্রিদ। কিয়েভের ফাইনালে বর্তমান চ্যাম্পিয়নদের মুখোমুখি হওয়ার আগে তাদের সতর্ক করে রাখলেন অলরেডস কোচ ইয়ুর্গেন ক্লপ।

সেমিফাইনালের দ্বিতীয় লেগে রোমার মাঠে ৪-২ গোলে হেরেছে লিভারপুল। এরপরও তারা ফাইনালে উঠেছে দুই লেগ মিলিয়ে ৭-৬ গোলের অগ্রগামিতায়। ২৬ মে কিয়েভের ফাইনালে অপেক্ষা করছে ইউরোপিয়ান প্রতিযোগিতায় সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদ।

টানা দুই শিরোপা জিতে ‘লস ব্লাঙ্কোস’ এবার হ্যাটট্রিকের মিশনে। সাফল্য ও অভিজ্ঞতার দিক থেকে রিয়ালকে সমীহ না করার কোনও কারণ নেই। গত পাঁচ বছরে এবার দিয়ে চতুর্থবার ফাইনালে খেলার মধুর স্মৃতি তাদের সঙ্গে।

ক্লপও সমীহ করছেন তাদের, ‘ফাইনালে ওঠাটা দারুণ ব্যাপার। বেশ কয়েকবার গিয়েছি (ফাইনালে), কিন্তু জিততে পারিনি। তবে এবার প্রস্তুত। রিয়াল মাদ্রিদের চেয়ে অভিজ্ঞ আর কোনও দলকে পাবেন না এই প্রতিযোগিতায়। আমার মনে হয়, এই দলের ৮০ শতাংশ খেলোয়াড় গত পাঁচ বছরে খেলা চার ফাইনালের সবটাতে খেলেছে এবং এখনও তারা একসঙ্গে।’

অভিজ্ঞ রিয়ালকে সমীহ করলেও নিজেদের সামর্থ্যের ওপর পূর্ণ আস্থা আছে ক্লপের। তাই জিনেদিন জিদানদের দলকে সতর্কবার্তা পাঠালেন জার্মান কোচ এই বলে, ‘যদি অভিজ্ঞতার কথা বলা যায়, তাহলে বলব ওরা অভিজ্ঞ, আমরা নই। তবে আমরা সবকিছু ধ্বংস করতে যাচ্ছি, যা আপনি চিন্তাও করতে পারবেন না।’

Print Friendly, PDF & Email