রিয়ালের বিপক্ষে হেরেও গর্বিত নেইমার

স্পোর্টস লাইফ, ডেস্ক : রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে প্যারিস সেন্ত জার্মেই। চোটের কারণে এই ম্যাচে খেলতে পারেননি নেইমার। পিএসজির বিদায়ে ব্রাজিলিয়ান তারকার যেমন হতাশা আছে, তেমনি গর্বিতও সতীর্থদের প্রচেষ্টায়।

রিয়াল-পিএসজির শেষ ষোলোর দ্বিতীয় লেগের আলোচনায় সবচেয়ে বেশি ছিলেন নেইমার। অ্যাঙ্কেলের চোটে মৌসুম একরকম শেষ হয়ে যাওয়া সাবেক বার্সেলোনা ফরোয়ার্ডের না থাকাটা ছিল প্যারিসের ক্লাবটির জন্য বড় ধাক্কা। সেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি তারা, মঙ্গলবার ঘরের মাঠে হেরেছে ২-১ গোলে। তাতে দুই লেগ মিলিয়ে ৫-২ গোলের অগ্রগামিতায় কোয়ার্টার ফাইনালে উঠে যায় রিয়াল।

পিএসজির বিদায়ের হতাশা নেইমারকে আরও বেশি করে গ্রাস করেছে নিজে খেলতে না পারায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে নিজের অ্যাকাউন্টে দেওয়া পোস্টে সেই হতাশাই ঝরেছে। যদিও ১০ জনের দল নিয়েও পিএসজি যে লড়াই চালিয়ে গেছে, তাতে গর্বিতও তিনি। নেইমারের লেখা পোস্টটি এমন, ‘এই হারে আমি কষ্ট পেয়েছি, আঘাতটা আরও বেশি লেগেছে মাঠে আমার সতীর্থদের সাহায্য করতে না পারায়। তবে আমি যে ব্যাপারটি গর্বিত করেছে, সেটা হলো প্রত্যেকের প্রচেষ্টা। অভিনন্দন বন্ধুরা, এগিয়ে যাও প্যারিস!’

২৬ বছর বয়সী এই ব্রাজিলিয়ানের সফল অস্ত্রোপচার হয়েছে দিনকয়েক আগে। এখন চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া। ধারণা করা হচ্ছে, চলতি মৌসুমের শেষ দিকে মাঠে দেখা যেতে পারে তাকে, যখন তিনি প্রস্তুতি নেবেন ব্রাজিলের জার্সিতে রাশিয়া বিশ্বকাপে নামার। 

Print Friendly, PDF & Email