রেকর্ড গড়েও স্বর্ণপদক পেলেন না মাহফুজ

স্পোর্টস লাইফ, ডেস্ককারাতে ইভেন্টের কল্যাণে চলতি সাউথ এশিয়ান গেমসের (এসএ গেমস) তৃতীয় দিনটা এখনও পর্যন্ত দারুণ কাটছে বাংলাদেশের। এই ইভেন্টে আজ (মঙ্গলবার) এরই মধ্যে তিনটি স্বর্ণ জিতেছেন বাংলাদেশের কারাতেকারা।

এর সঙ্গে আবার রয়েছে সোমবার তায়কোয়ানদোতে পাওয়া একটি স্বর্ণ। সবমিলিয়ে বাংলাদেশের ঝুলিতে এখনও পর্যন্ত জমা পড়েছে ৪টি স্বর্ণ। যা কি না সবশেষ এশিয়ান গেমসের সাফল্যের সমান। ২০১৬ সালে ভারতের গুয়াহাটি ও শিলংয়ে বাংলাদেশ চারটি স্বর্ণ জিতেছিল।

তবে আজই ২০১৬ সালের আসরকে ছাড়িয়ে যেতে পারতো বাংলাদেশ। অ্যাথলেটিকসের হাই জাম্প ইভেন্টে জাতীয় রেকর্ড গড়েও স্বর্ণপদক জিততে পারেননি মাহফুজুর রহমান।

দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে পুরুষদের হাই জাম্প ইভেন্টে ২.১৬ মিটার লাফিয়ে রৌপ্য পদক পেয়েছেন মাহফুজ। তার এই স্কোর বাংলাদেশের যেকোনো হাই জাম্পারের রেকর্ড। আগের রেকর্ডটিও অবশ্য তারই দখলে ছিলো। সবশেষ জাতীয় অ্যাতলেটিকসে ২.১৫ মিটার পর্যন্ত লাফিয়েছিলেন মাহফুজ।

রেকর্ড গড়েও মাহফুজ স্বর্ণপদক পাননি ঠিক, তবে আজ সেরা সাফল্য খুঁজে নিয়েছেন মোহাম্মদ আল আমিন ইসলাম, মারজানা আকতার পিয়া ও হোমায়রা আকতার অন্তরা। তিনজনই স্বর্ণপদক পেয়েছেন কারাতে ইভেন্টে।

Print Friendly, PDF & Email