রেপিড রেটিং দাবা প্রতিযোগিতায় আবজিদ অপরাজিত চ্যাম্পিয়ন 

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব আয়োজিত “ইউসিসিসি রেপিড রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৮” এ জনতা ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার সোসাইটির মোঃ আবজিদ রহমান অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন।

তিনি সাত ম্যাচে টানা সাত জয় নিয়ে এ কৃতিত্ব দেখান। উত্তরার মালেকাবানু আদর্শ বিদ্যানিকেতনে গতকাল ২৩ নভেম্বর, শুক্রবার দিনব্যাপী আয়োজিত এই প্রতিযোগিতায় তিতাস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী সমান খেলায় ৬ পয়েন্ট পেয়ে রানারআপ হয়েছেন ।

অপরদিকে ৫.৫ পয়েন্ট করে সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে তৃতীয় ও চতুর্থ হয়েছেন যথাক্রমে লিজেন্ড ফারাজ মেমোরিয়াল চেস ক্লাবের মোঃ নাসিম হোসেন ভূঁইয়া ও সান্টু চাকমা। পাঁচ পয়েন্ট সংগ্রহ করে পঞ্চম স্থান লাভ করেছেন উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের মোঃ মঞ্জুর আলম। অনূর্ধ্ব-১৬ ক্যাটাগরিতে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের আবতাহী আবরার চ্যাম্পিয়ন হন।

দিনব্যাপী সাত রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ আসরে সারা দেশ থেকে ৫৭ জন দাবাড়ু অংশগ্রহণ করেন ।

খেলা শেষে সন্ধ্যায় উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও ছড়াকার রাহাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন মালেকাবানু আদর্শ বিদ্যানিকেতনের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কুতুবউদ্দীন আহমেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ক্রীড়া ও সংস্কৃতি অনুরাগী ব্যক্তিত্ব শফিকুল আলম মুক্তা। 

Print Friendly, PDF & Email