রোনালদিনহোর ব্যাংকে মাত্র ৫৫৪ টাকা!

স্পোর্টস লাইফ, ডেস্কবিশ্ব ফুটবলের অন্যতম জনপ্রিয় তারকাদের একজন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রোনালদিনহো গাউচো। বিশ্বব্যাপী তারকাখ্যাতির কমতি নেই তার, অর্থকড়িরও সংকট থাকার কোনো কথা নয়।

তবু ৩৮ বছর বয়সী এ তারকার ব্যাংক ব্যালেন্স চেক করতে গিয়ে জানা গেলো তার একাউন্টে রয়েছে মাত্র ৫ পাউন্ড। বাংলাদেশি টাকায় যার পরিমাণ মাত্র ৫৫৪ টাকা। আন্তর্জাতিক ফুটবলে সম্মানের পাশাপাশি কাড়ি কাড়ি অর্থও কামিয়েছেন রোনালদিনহো।

কিন্তু এখন কি-না তার ব্যাংক একাউন্টে রয়েছে মাত্র ৫৫৪ টাকা! এ খবরও জানা যেতো না যদি না রোনালদিনহো এবং তার ভাই স্থানীয় এক মামলায় জরিমানার কবলে না পড়তেন।

কয়েক বছর আগে ব্রাজিলের সংরক্ষিত এক জায়গায় নির্মাণকাজ করেছিলেন রোনালদিনহো ও তার ভাই রবার্তো। এ কারণে তাদের বিরুদ্ধে করা হয় মামলা। সে মামলার রায় ঘোষণা করা হয় কয়েকদিন আগে। যেখানে দুই ভাইকে পৌনে দুই মিলিয়ন (১.৭৫ মিলিয়ন) পাউন্ড জরিমানা করা হয়।

এ জরিমানার টাকা আদায় করতে গিয়েই জানা গিয়েছে ভেতরের তথ্য। রোনালদিনহোর ব্যাংক একাউন্ট জব্দ করে জরিমানার টাকা আদায় করার চেষ্টা করা হলে দেখা যায় তার ব্যাংকে রয়েছে কেবল ২৪.৬৩ ব্রাজিলিয়ান রেইস। যার মূল্যমান বাংলাদেশি মুদ্রায় মাত্র ৫৫৪ টাকা।

কিন্তু মাত্র ৫৫৪ টাকায় তো আর পৌনে দুই মিলিয়ন জরিমানা প্রদান করা সম্ভব হবে না। তাই আদালত বাধ্য হয়েই আটকে দিয়েছে রোনালদিনহোর পাসপোর্ট। তার ভাই রবার্তো নিজের অংশের জরিমানা পরিশোধ করে মুক্তি পেয়েছেন মামলা থেকে। এখন রোনালদিনহো কীভাবে এই জরিমানা শোধ করবেন সেটিই দেখার বিষয়।

Print Friendly, PDF & Email