রোনালদোর জার্সি চেয়েছিলেন রেফারি!

স্পোর্টস লাইফ, ডেস্করাশিয়া বিশ্বকাপে ক্রিস্টিয়ানো রোনালদোর ‘ভেলকি’ চলছেই। বুধবার পর্তুগালের দ্বিতীয় ম্যাচেও সেই ধারা বজায় রেখে করেছেন জয়সূচক গোল। তার এমন পারফরম্যান্সে শুধু সমর্থকরাই নন, খোদ রেফারিও মুগ্ধ হয়েছেন। নিজের মুগ্ধতা চেপে না রাখতে পেরে রোনালদোর কাছে চেয়ে বসেছেন তার জার্সি।

রাশিয়া বিশ্বকাপের আগে রোনালদোর বিশ্বকাপ পারফরম্যান্স নিয়ে কিছুটা প্রশ্ন থেকেই গিয়েছিলো। কারণ, আগের তিন বিশ্বকাপে মাত্র তিনটি গোল করেছেন এই পর্তুগাল তারকা। কিন্তু ১৫ জুন প্রথম ম্যাচের পর সে প্রশ্ন আর থাকেনি তার নামের পাশে। প্রথম ম্যাচেই স্পেনের বিপক্ষে করেছেন হ্যাটট্রিক।

তিনি চতুর্থ ফুটবলার, যিনি চারটি ভিন্ন ভিন্ন টুর্নামেন্টে হ্যাট্ট্রিক করেছেন। বর্তমান ফুটবলারদের মধ্যে উপরের সারিতে রোনালদোকে রাখার জন্য এটাই হয়তো যথেষ্ট নয়। তার মাঠের পারফরম্যান্স দিয়েই বিবেচনা করা হয় এখন খেলোয়াড়কে। সেখানেও বেশ ভালোভাবেই উতরে গেছেন এই রিয়াল মাদ্রিদ তারকা। আর পারফরম্যান্স দিয়ে মুগ্ধ করেছেন রেফারিকেও।

বৃহস্পতিবার মরক্কোর বিপক্ষে ম্যাচে একমাত্র গোলটিও আসে রোনালদোর পা থেকেই। আর এ ম্যাচ শেষেই তার জার্সি চেয়েছেন খোদ রেফারি।

মরক্কোর ফুটবলার নূরদিন আমরাবাত এক টেলিভিশন সাক্ষাৎকারে এমনটাই দাবি করেছেন। তিনি বলেন, আমি আসলে জানি না সে (রেফারি) কেন এমন ব্যবহার করেছেন। কিন্তু এটা বোঝাই গেছে তিনি রোনালদোর প্রতি মুগ্ধ। প্রথমার্ধের শেষে  তিনি (রেফারি) পেপের কাছে রোনালদোর জার্সি চেয়েছেন। আমরা কেন এসব নিয়ে কথা বলছি? এটা একটা বিশ্বকাপ, সার্কাস নয়!

ম্যাচে রেফারির দায়িত্বে ছিলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের মার্ক গিগার। যদি প্রমাণ হয়, তিনি রোনালদোর জার্সি চেয়েছেন তবে এই বিশ্বকাপে আর কোনো ম্যাচেই তিনি দায়িত্ব পালন করতে পারবেন না। এমনকি ম্যাচে রেফারির নিরপেক্ষতা নিয়েই প্রশ্ন উঠেছে।

Print Friendly, PDF & Email