রোমাঞ্চকর ম্যাচে রাজস্থানকে হারাল দিল্লি

স্পোর্টস লাইফ, ডেস্কআইপিএলের ৩২তম ম্যাচে রোমাঞ্চকর এক খেলাই দেখলো দর্শক-সমর্থকরা। যেখানে দিল্লি ডেয়ারডেভিলসের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে জয়ের খুবই কাছে পৌঁছে গিয়েছিল রাজস্থান রয়েলস। কিন্তু শেষ বলে ৬ রানের দরকার হলে ট্রেন্ট বোল্টের বলে ১ রানের বেশি নিতে পারেননি ইনফর্ম ব্যাটসম্যান ক্রিশনাপ্পা গৌতম। বৃষ্টি আইনে ৪ রানের জয় পায় দিল্লি।

দিল্লি মাঠ ফিরোজ শাহ কোটলায় বৃষ্টির কারণে এদিন খেলা দেরিতে শুরু হয়। যেখানে দু’দলের জন্য ১৮ ওভার করে নির্ধারণ করা হয়। তবে প্রথমে ব্যাট করা দিল্লির ১৭ ওভার ১ বলের সময় আবারও বৃষ্টি হানা দিলে প্রথম ইনিংস শেষ করতে বাধ্য হন আম্পায়াররা। বৃষ্টি আইনে পরে রাজস্থানের ১২ ওভারে লক্ষ্য দাঁড়ায় ১৫১। কিন্তু নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৪৬ রানের বেশি করতে পারেনি তারা।
 
১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য দারুণ করে রাজস্থান। দুই ওপেনার ডা’আর্সি শর্ট ও জস বাটলার মিলে ৬ ওভার ৪ বলেই তুলে ফেলেন ৮২ রান। কিন্তু ২৬ বলে ৪টি চার ও ৭টি বিশাল ছক্কায় ৬৭ রানের টর্নেডো ইনিংস খেলার পর বিদায় নেন বাটলার।

এরপর সাঞ্জু স্যামসন ও বেন স্টোকস দ্রুত ফিরলেও শর্ট আক্রমণাত্মক খেলতে থাকেন। তবে অস্ট্রেলিয়ান এই মারকুটে ব্যাটসম্যান ২৫ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ৪৪ করে প্যাভিলনের পথে হাঁটলে পিছিয়ে যায় রাজস্থান।
 
শেষ দিকে গৌতম দারুণ চেষ্টা করলেও আর জয় পাওয়া হয়নি সফরকারী রাজস্থানের। ৬ বলে ২টি চার ও একটি ছক্কায় ১৮ রানে অপরাজিত থাকেন তিনি।
 
দিল্লি বোলারদের মধ্যে ২টি উইকেট পান বোল্ট। এছাড়া একটি করে উইকেট তুলে নেন অমিত মিশ্রা ও গ্লেন ম্যাক্সওয়েল।
 
টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক শ্রেয়াস আইয়ার ও ঋশভ প্যান্তের অসাধারণ ব্যাটে ১৭ ওভার ১ বলে ১৯৬ রানের বড় সংগ্রহ দাঁড় করায় দিল্লি। আইয়ার ৩৫ বলে ৩টি চার ও সমান ছক্কায় ৫০ করে আউট হন। তবে ঝড়ো ইনিংস খেলেন প্যান্ত। ২৯ বলে ৭টি চার ও ৫টি ছক্কায় ৬৯ করেন এই বাঁহাতি। দলের হয়ে তৃতীয় সর্বোচ্চ ৩৫ বলে ৪৭ করেন পৃথ্থী শাও।
 
রাজস্থানের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট পান জয়দেব উনাদকাট। এছাড়া একটি করে উইকেট পান ধাওয়াল কুলকার্নি, জোফরা আর্চার ও শ্রেয়াস গোপাল।
 
ম্যাচ সেরা নির্বাচিত হন জয়ী দলের ঋশভ প্যান্ত।
 
এ জয়ে একেবারে তলানি থেকে পয়েন্ট টেবিলের ৬ নম্বরে উঠে এলো দিল্লি। ৯ ম্যাচে ৩ জয় ও ৬ হারে তাদের পয়েন্ট ৬। তবে হেরে অবনমন হয়েছে রাজস্থানের। ৮ ম্যাচে ৩ জয় ও ৫ হারে ৬ পয়েন্ট নিয়ে ৭-এ দলটি। সবার শেষে মুম্বাই ইন্ডিয়ান্স। আর শীর্ষে রয়েছে চেন্নাই সুপার কিংস।

Print Friendly, PDF & Email