লাবুশানের সেঞ্চুরি, অভিষেকেই আলো ছড়ালেন নটরাজন

স্পোর্টস লাইফ, ডেস্কপ্রথম ওভারেই ওপেনার ডেভিড ওয়ার্নারকে হারালেও মার্নাস লাবুশানের সেঞ্চুরিতে স্বস্তিতে থেকে ব্রিসবেন টেস্টের প্রথমদিন শেষ করেছে অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে সিরিজের শেষ টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ২৭৪ রান করেছে স্বাগতিকরা।

টসে জিতে ব্যাটিংয়ে নামা অজিদের শুরুটা ভাল হয়নি একদম। ইনিংসের শুরুতে বড় ধাক্কা খায় তারা। মোহাম্মদ সিরাজের করা প্রথম ওভারের শেষ বলে স্লিপে ক্যাচ দিয়ে বিদায় নেন ওয়ার্নার (১)। এরপর দলীয় ১৭ রানে শার্দুল ঠাকুরের বলে সাজঘরে ফেরেন আরেক ওপেনার মার্কাস হ্যারিস (৫)।  

টালমাতাল অবস্থায় দলকে রক্ষা করে লাবুশানে ও স্টিভেন স্মিথের ব্যাট। দু’জনের ৭০ রানের জুটি ভাঙেন অভিষেক টেস্ট খেলতে নামা ওয়াশিংটন সুন্দর। ব্যক্তিগত ৩৬ রানে বিদায় নেন আগের টেস্টের সেঞ্চুরিয়ান স্মিথ।  

সতীর্থকে হারালেও ম্যাথু ওয়েডকে নিয়ে টেস্ট ক্যারিয়ারের ৫ম সেঞ্চুরি উদযাপন করেন লাবুশানে। দিন শেষের আগে এই দুই গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানকে আউট করে ভারতের মুখে স্বস্তি ফেরান টি নটনরাজন।  

চোট জর্জর টিম ইন্ডিয়ার হয়ে ব্রিসবেন টেস্ট দিয়ে সাদা পোশাকের ক্রিকেটে অভিষেক হয়েছে তার। দিন শেষের শেষের আগে ভারতের সফল বোলারও তিনি। ২০৪ বলে বলে ৯ চারে ১০৮ রান করা লাবুশানে এবং ৪৫ রান করা ওয়েডকে ফেরান নটরাজন। এরপর ক্যামেরন গ্রিন (২৮) ও অধিনায়ক-উইকেটরক্ষক টিম পেইন (৩৮)  দিনের বাকি সময় ভালোভাবে সামাল দেন। আগামীকাল ব্যাটিংয়ে দ্বিতীয়দিন শুরু করবেন এই দু’জন।  

এমনিতে চোটের কারণে রবিচন্দ্রন অশ্বিন-জসপ্রীত বুমরাহদের মতো গুরুত্বপূর্ণ বোলাররা নেই ভারতীয় স্কোয়াডে। সেখানে আরেকটি দুঃসংবাদ শুনতে হচ্ছে সফরকারীদের। নিজের অষ্টম ওভার করতে এসে চোট পেয়ে মাঠ ছাড়েন নবদ্বীপ সাইনি।  

দু’দলের চার টেস্ট সিরিজ সমতায় আছে ১-১ ব্যবধানে।  

Print Friendly, PDF & Email