লিগ কাপের শেষ আটে চেলসি-আর্সেনাল

স্পোর্টস লাইফ, ডেস্কদুই আত্মঘাতী গোলে জিতে লিগ কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে চেলসি। লড়াকু ডার্বি কাউন্টির বিপক্ষে ৩-২ গোলে শেষ ষোলোতে জয় পেয়েছে ব্লুরা। তৃতীয় সারির দল ব্ল্যাকপুলকে ২-১ গোলে হারিয়ে তাদের সঙ্গে শেষ আটে আর্সেনাল।

স্ট্যামফোর্ড ব্রিজে খেলোয়াড় হিসেবে চমৎকার ১৩টি বছর কাটানো ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের ফেরা হলো হতাশায় আচ্ছন্ন। তার দল দারুণ লড়াই করেও হার মেনেছে। দুইবার আত্মঘাতী গোলে পিছিয়ে পড়লেও সমতা ফেরায় ডার্বি। কিন্তু সেস ফ্যাব্রিগাসের গোল জয় এনে দেয় চেলসিকে।

মাত্র ৫ মিনিটে ফিকায়ো তোমোরি নিজেদের জালে বল জড়ান। অতিথিরা ৯ মিনিট পর সমতা ফেরায় জ্যাক মারিওটের গোলে। ২১ মিনিটে রিচার্ড কেওঘের আত্মঘাতী গোলে আবার পিছিয়ে পড়ে ডার্বি। মার্টিন ওয়াঘোর্নের গোলে ২৭ মিনিটে আবার ২-২ করে তারা। ৪১ মিনিটে ফ্যাব্রিগাস করেন ৩-২। দ্বিতীয়ার্ধে আর কোনও দল জালের দেখা পায়নি।

আগামী ১৯ ডিসেম্বর বোর্নমাউথের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল খেলবে চেলসি।এমিরেটস স্টেডিয়ামে আর্সেনাল ২-০ গোলে এগিয়ে যায়। তবে একটি গোল শোধ দিয়ে ম্যাচে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিল ব্ল্যাকপুল। দুই দলই শেষ করে ১০ জন নিয়ে। ৫৬ মিনিটে আর্সেনালের মাত্তেও গুয়েন্দোজি দ্বিতীয় হলুদ কার্ড দেখেন। তার ১০ মিনিট পর ২-১ করে ব্ল্যাকপুল। কিন্তু শেষ ৬ মিনিট আগে তারাও হয়ে যায় ১০ জনের দল।

কোয়ার্টার ফাইনালে আর্সেনাল লড়বে সন হিউং মিনের জোড়া গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ২-১ গোলে হারানো টটেনহ্যাম হটস্পারকে।

Print Friendly, PDF & Email