শতভাগ ফিট সালাহ, এখন মাঠে নামার অপেক্ষায়…

স্পোর্টস লাইফ, ডেস্কবিশ্বকাপে মোহাম্মদ সালাহ খেলবেন তো? বিশ্বকাপ শুরুর আগে এটা ছিল গোটা মিসরের প্রশ্ন। প্রথমে জানা গেল, গ্রুপ পর্বে মিসরের শেষ ম্যাচটা হয়ত খেলতে পারেন সালাহ। কিন্তু সুখবর দিলেন হেক্টর কুপার।

মিসরের এই কোচের ভাষ্য, সালাহ পুরোপুরি সুস্থ হয়ে ওঠার পথে। উরুগুয়ের বিপক্ষে আজ শুক্রবার (১৫জুন) ২০১৮ তাঁর খেলার সম্ভাবনা ‘প্রায় শতভাগ’ বলেই জানিয়েছেন কুপার।

তবে একটা প্রশ্ন থেকে যায়, সালাহ কি শতভাগ সুস্থ? ২৮ বছর পর এবার মিসরকে বিশ্বকাপের চূড়ান্তপর্বে তুলেছেন সালাহ। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের গত মৌসুমে আলো ছড়িয়ে পা রেখেছেন বিশ্বকাপে।

মিসর যে তাঁকে প্রথম ম্যাচ থেকেই দলে টানতে চাইবে সে কথা বলাই বাহুল্য। অর্থাৎ সালাহ পুরোপুরি সুস্থ হয়ে ওঠার আগেই কি কুপার তাঁকে খেলানোর ঝুঁকি নিচ্ছেন?

সংবাদমাধ্যমের কাছে মিসরের কোচ কিন্তু এই ঝুঁকিটুকু স্বীকার করে নিলেন, ‘ম্যাচ খেলার ঝুঁকিটা আমরা লুকোতে পারছি না। শেষ মুহূর্তেও যদি দেখি কোনো সমস্যা আছে তাহলে সেটা সমাধানের চেষ্টা করা হবে।’

২৬ মে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে কাঁধে চোট পেয়েছিলেন সালাহ। চিকিৎসকের প্রচেষ্টায় সালাহর শরীর খুব দ্রুত সাড়া দিলেও তারপর থেকে আর মাঠে নামা হয়নি লিভারপুলের ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ডের। 

মিসরীয় এই ফরোয়ার্ডের চোট প্রসঙ্গে কুপার বলেন, ‘সালাহ খুব ভালো সাড়া দিচ্ছে। দ্রুত সুস্থ হয়ে উঠছে। আজ আমরা তাঁকে দেখব। প্রায় শতভাগ নিশ্চিত করতে পারি যে সে খেলবে।’ চোট থাকায় এই ম্যাচ খেলা নিয়ে সালাহর মন থেকে খুঁত খুঁতি দূর করার চেষ্টাও করছেন কুপার, ‘আমরা তাঁকে আত্মবিশ্বাস জোগানোর চেষ্টা করছি।

চিকিৎসকেরা তাঁর খেলা এবং না খেলা—দুটো সিদ্ধান্ত নেওয়ার পথই খোলা রেখেছেন। কিন্তু আমি সালাহকে খুব ভালোভাবেই জানি। আমি নিশ্চিত সে ভীত নয়।’

ইয়েকাতেরিনবার্গে আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় উরুগুয়ের মুখোমুখি হবে মিসর।

Print Friendly, PDF & Email