শরীফের হ্যাটট্রিকে রূপগঞ্জের জয়

স্পোর্টস লাইফ, ডেস্ক : গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে লিজেন্ডস অব রূপগঞ্জের জয়ে রূপকথার মতো পারফরম্যান্স করলেন মোহাম্মদ শরীফ। এই ডানহাতি পেসারের হ্যাটট্রিকে ৫ বল বাকি থাকতে ৫ উইকেটে জিতেছে তার দল।

শুধু হ্যাটট্রিক নয়, লিস্ট ‘এ’র ক্যারিয়ার সেরা বোলিং পারফরম্যান্স করেছেন শরীফ। ৬.৪ ওভারে ৩৩ রান দিয়ে নেন ৬ উইকেট।

বৃষ্টির কারণে সাভারে বিকেএসপির তিন নম্বর মাঠের এই ম্যাচ শুরু হয় বেশ দেরিতে। খেলা নির্ধারিত হয় ৩৩ ওভারের। টস জিতে ফিল্ডিং নিয়ে শুরুতেই জোড়া আঘাত করেন মোহাম্মদ শহীদ। নিজের দ্বিতীয় ওভারে পরপর আব্দুল্লাহ আল মামুন ও মুমিনুল হককে ফেরান তিনি। ৭৬ রানের মধ্যে ৪ উইকেট হারায় গাজী গ্রুপ।

তারপর শুরু হয় শরীফের তোপ। ৫০ রানের মধ্যে গাজী গ্রুপের শেষ ৬ উইকেট তুলে নেয় রূপগঞ্জ, যার পাঁচটিই দখল করেন শরীফ। নিজের সপ্তম ও দলের ৩৩তম ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে রাজিবুল ইসলাম, নাদীফ চৌধুরী ও রুহেল আহমেদকে ফেরান ৩৪ বছরের এ পেসার।

৩২.৪ ওভারে ১৯০ রানে অলআউট হয় গাজী গ্রুপ। ৭ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন শহীদ।

লক্ষ্যে নেমে নাঈম হাসানের জোড়া আঘাতে ৮৬ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল রূপগঞ্জ। তবে তুষার ইমরানকে নিয়ে পারভেজ রসুলের ১০২ রানের জুটিতে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

লক্ষ্য থেকে ২ রান দূরে থাকতে তুষার ৩৮ রানে নাঈমের তৃতীয় শিকার হন। ৫৭ বলে পাঁচ চার ও দুই ছয়ে ৬১ রানে অপরাজিত ছিলেন রসুল। দ্বিতীয় সেরা ৩৯ রান করেন রূপগঞ্জ অধিনায়ক নাঈম ইসলাম।

এই জয়ে ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে গেছে রূপগঞ্জ। ৪ পয়েন্ট নিয়ে সাত নম্বরে গাজী গ্রুপ। রূপগঞ্জের সমান পয়েন্ট নিয়ে তিন নম্বরে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। চার পয়েন্টের ব্যবধানে আবাহনী লিমিটেড (১২) সবার উপরে।

 

Print Friendly, PDF & Email