শিরোপা ধরে রাখতে ব্যর্থ হলো বাংলাদেশ

স্পোর্টস লাইফ, প্রতিবেদক শুক্রবার (২৭এপ্রিল) ২০১৮ মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেন্স সেন্ট্রাল জোন ভলিবলের ফাইনালের স্বাগতিক বাংলাদেশ দল শিরোপা জয়ের মিশনে কোর্টে নামে তুর্কমেনিস্তানের বিপক্ষে।

ফাইনাল ম্যাচে বাংলাদেশ দল কে ৩-১ সেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হলো তুর্কমেনিস্তান। 

মিরপুর ইনডোর স্টেডিয়াম ভর্তি দর্শকের সামনে বাংলাদেশের খেলার শুরুটাই ছিল নড়বড়ে। তারপরও দারুণ খেলে প্রথম সেট ২৬-২৪ পয়েন্টে জয় তুলে নেয় বাংলাদেশ দল।

এগিয়ে থাকা ম্যাচে এরপর সেই স্প্রিডটা ধরে রাখতে পারেনি স্বাগতিক দল। সবাই স্বপ্ন দেখেছিল এবারও বুঝি বাংলাদেশ ট্রফিটা ঘরেই রাখতে পারবে। কিন্তু বাস্তবতা যে বড়ই কঠিন তা হাড়ে হাড়ে টের পেল হরোশিতরা।

দ্বিতীয় সেটে বাংলাদেশকে ২৫-২০ পয়েন্টে হারিয়ে খেলায় ১-১ সমতা আনে তুর্কমেনিস্তান। তৃতীয় সেটে কিছুটা প্রতিরোধ গড়তে পারলেও শেষ পর্যন্ত আর পারেনি। বাংলাদেশ তৃতীয় সেট ২৫-২১ পয়েন্টে হেরে পিছিয়ে পরে ২-১ সেটে।

৪র্থ সেট টা ছিল খেলার সব চেয়ে গুরুত্বপূর্ণ। এ সেট বাংলাদেশ জিতলে খেলার অবস্থান দাঁড়াবে ২-২ এ সমতা। আর তুর্কমেনিস্তান জিতলে হবে চ্যাম্পিয়ন। এমন সমীকরণ নিয়ে শুরু হয় ৪র্থ সেট।

কিন্তু কিসের কি… বাংলাদেশ ঘুরে দাঁড়ানোটা ভুলে গেল। মাঠ ভর্তি দর্শকদের হতাশ করে ২৫-১৭ পয়েন্টে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হলো তুর্কমেনিস্তান।

ফলে টানা দুইবার শিরোপা জয়ের স্বপ্নটা পূরণে ব্যর্থ হলো বাংলাদেশ। উল্লেখ্য, ২০১৬ সালের ডিসেম্বরে কিরগিস্তানকে হারিয়ে এ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে ছিল বাংলাদেশ। 

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। 

Print Friendly, PDF & Email