শুরু হচ্ছে বিসিবি একাডেমি কাপ ক্রি‌কেট

স্পোর্টস লাইফ, ডেস্কঢাকা মেট্টোর ক্রি‌কেট একাডেমিগুলোতে ছড়িয়ে ছিটিয়ে আছে অগনিত প্রতিভাধর এক একজন খেলোয়াড়। তাদের একসাথে পরখ করে দেখার সুযোগ বিগত দিনগুলোতে বিসিবি কখনই পায়নি।

এবার সেই সুযোগ নিজেরাই তৈরি করেছে বাংলাদেশ ক্রি‌কেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি।

ঢাকা মেট্টোর ৩২টি প্রাইভেট একাডেমির অংশগ্রহনে ও বিসিবি’র আয়োজনে প্রথমবারের মতো আগামী ২০ মে থেকে ৫ জুন ঢাকার তিন ভেন্যু  বিকেএসপি, সিটি ক্লাব মাঠ ও ঢাকা বিশ্ববিদ্যালয় মাঠে শুরু হচ্ছে বিসিবি একাডেমি কাপ ক্রি‌কেট।

ম্যাটিং উইকেটের এই ক্রি‌কেটে অংশগ্রহকারীদের অবশ্যই ক্রি‌কেট কমিটি অব ঢাকা মেট্টোপলিশের (সিসিডিএম) নিবন্ধনভুক্ত প্রি‌মিয়ার ডিভিশন, প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ক্লাব ও একাডেমির বাইরের হতে হবে। যেখানে বয়স হতে হবে ১৫-১৮ বছরের ম‌ধ্যে।

জাতীয় অনূর্ধ্ব-১৫, ১৭ ও ১৯ দলের খেলোয়াড়রাও এই টুর্নামেন্টে অংশ নিতে পারবেন না।

এখান থেকে বাছাইকৃত ১৫-২০ জন ক্রি‌কেটার ৫ সপ্তাহের জন্য বাংলাদেশ জাতীয় ক্রি‌কেট একাডেমিতে উচ্চতর প্রশিক্ষণ নেয়ার সুযোগ পাবেন। পাশাপাশি সেরা চার একাডেমিকে উন্নত অনুশীলন সুবিধা প্রদান করবে বিসিবি।

এ উপলক্ষে সোমবার (০৭ মে) শের-ই-বাংলা  জাতীয় ক্রি‌কেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন, বিসিবি’র সিইও নিজামউদ্দিন চৌধুরী, গেমস ডেভেলপমেন্ট প্রধান খালেদ মাহমুদ সুজন, ম্যানেজার কাওসার আহমেদ সহ টুর্নামেন্ট সংশ্লিষ্ট অন্যান্যরা।

Print Friendly, PDF & Email