শেখ রাসেল স্কুল দাবা প্রতিযোগিতা

স্পোর্টস লাইফ, প্রতিবেদক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় এবং শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের আয়োজনে স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্য দাবা প্রতিযোগিতা আজ (শুক্রবার) জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টাওয়ার অডিটোরিয়াম লাউঞ্জে অনুষ্ঠিত হয়।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেণ শিকদার এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের চেয়ারম্যান মোঃ রকিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম।

বক্তব্য রাখেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাংগঠনিক সচিব ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি কে এম শহিদউল্যা ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক লায়ন মজিবুর রহমান হাওলাদার।

ঢাকা শহর এবং বিভিন্ন জেলা হতে আগত ২৮০জন স্কুলের ছাত্র-ছাত্রী চারটি গ্রুপে এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন। দিন ব্যাপী এ দাবা প্রতিযোগিতার এ বিজ্ঞপ্তি লেখা পর্যন্ত ষষ্ঠ হতে দশম শ্রেনীর ছাত্রদের গ্রুপে তৃতীয় রাউন্ড শেষে পূর্ণ ৩ পয়েন্ট করে নিয়ে ১১জন, কেজি হতে পঞ্চম শ্রেনীর বালকদের গ্রুপে তৃতীয় রাউন্ডের খেলা শেষে পুর্ণ ৩ পয়েন্ট করে নিয়ে ৭জন, ষষ্ঠ হতে দশম শ্রেনীর বালিকা গ্রুপে চতুর্থ রাউন্ডের খেলা শেষে পূর্ণ ৪ পয়েন্ট করে নিয়ে মোসাম্মৎ ঝর্না বেগম এবং বালিকাদের কেজি হতে পঞ্চম শ্রেনী গ্রুপে চতুর্থ রাউন্ডের খেলা শেষে ইশরাত জাহান দিবা পূর্ণ ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।

আগামী ১৮ অক্টোবর শহীদ শেখ রাসেলের জন্মদিনের অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন।

Print Friendly, PDF & Email