শেষ ওয়ানডে জিতে ইংল্যান্ডের সমতা

স্পোর্টস লাইফ, ডেস্কসিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে আধিপত্য বিস্তার করে জিতেছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় শেষ ম্যাচটি হয়ে দাঁড়ায় সিরিজ নির্ধারণী। সেই ম্যাচটি ২ উইকেটে জিতে সিরিজ ১-১ সমতায় শেষ করেছে সফরকারী ইংল্যান্ড।

টস জিতলেও স্বাগতিক প্রোটিয়াদের ব্যাটিংয়ে পাঠিয়েছিল ইংল্যান্ড। স্পিনার আদিল রশিদ ও মঈন আলীর ঘূর্ণিতে তাদের ৭ উইকেটে ২৫৬ রানে রুখে দেয় ইংল্যান্ড। ৫১ রানে ৩টি উইকেট রশিদের, ৪২ রানে একটি মঈনের।

এই ম্যাচেও ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন প্রোটিয়া অধিনায়ক কুইন্টন ডি কক, সঙ্গে ছিলেন ডেভিড মিলার। দুজনেই ৬৯ রানের ইনিংস উপহার দিয়েছেন। এদের মধ্যে মিলার ছিলেন আক্রমণাত্মক। ডি কক ফিরে গেলেও ৪টি চার ও ৪টি ছয়ে অপরাজিত ছিলেন মিলার।

জবাবে ইংল্যান্ড দারুণ সূচনা পেয়েছিল। উদ্বোধনী জুটিতে স্কোর বোর্ডে জমা হয় ৬১ রান। জনি বেয়ারস্টো ৪৩ রানে বিদায় নিলে কিছুটা ধস নামে ইংলিশ শিবিরে। সেই ধাক্কা সামাল দেন জো রুট ও জো ডেনলি। রুট ফিরে গেছেন ৪৯ রানে। ডেনলি ৬৬ রানে ফিরলেও ততক্ষণে ইংল্যান্ডের স্কোর ছিল ৫ উইকেটে ২৩২ রান। দ্রুত কিছু উইকেট তুলে রোমাঞ্চ ছড়িয়েছিল প্রোটিয়ারা। তবে ৮ উইকেট হারিয়েও ৪৩.২ ওভারে জয় নিশ্চিত করে ইংল্যান্ড। ১৭ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন মঈন, সঙ্গে ছিলেন জর্ডান (০)।

লুঙ্গি এনগিডি ৬৩ রানে নিয়েছেন ৩ উইকেট, ৫৯ রানে তিনটি উইকেট রিজা হেনড্রিকসের। ম্যাচসেরা আদিল রশিদ, সিরিজসেরা কুইন্টন ডি কক।

Print Friendly, PDF & Email