শেষ দুই টেস্টের জন্য ভারতের স্কোয়াড ঘোষণা

স্পোর্টস লাইফ, ডেস্কইংল্যান্ডের বিপক্ষে সিরিজে তৃতীয় ও চতুর্থ টেস্টের জন্য ভারতের স্কোয়াড থেকে শার্দুল ঠাকুরকে বাদ দেওয়া হয়েছে। তার পরিবর্তে ফিটনেস টেস্টে পাস করে আহমেদাবাদে দলের সঙ্গে যোগ দেবেন উমেশ যাদব।

গোড়ালির ইনজুরিতে থাকা উমেশ সর্বশেষ গত ডিসেম্বর ভারতের অস্ট্রেলিয়া সফরে বক্সি-ডে টেস্ট খেলেছিলেন।

এদিকে ফিটনেস টেস্টে পূর্ণভাবে ঊর্ত্তীন্ন হওয়া ওপেনার লোকেশ রাহুলও তৃতীয় টেস্টের স্কোয়াডে যোগ দিয়েছেন। যেখানে আগামী ২৪ ফেব্রুয়ারি মোতেরার সর্দার প্যাটেল স্টেডিয়ামে দিবা-রাত্রির টেস্টটি শুরু হবে। যদিও দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন চোটের কারণে মাঠে নামতে না পারা শুভমন গিলও এই স্কোয়াডে আছেন।

এদিকে বিজয় হাজারে ট্রফির জন্য শার্দুল ঠাকুরের সঙ্গে অভিমনু ঈশ্বরান, শাহবাজ নাদিম ও প্রিয়াঙ্ক পঞ্চলকেও স্কোয়াড থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

চেন্নাইয়ে দ্বিতীয় টেস্ট জিতে ৪ ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতা নিয়েছে ভারত। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেতে দু’দলের জন্যই এই সিরিজটি গুরুত্বপূর্ণ। ফাইনালে ইতোমধ্যে নিউজিল্যান্ড জায়গা করে নিয়েছে।

স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, শুভমন গিল, চেতশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, অক্ষর প্যাটেল, হার্দিক পান্ডিয়া, রিশভ পন্থ (উইকেটরক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

Print Friendly, PDF & Email