শেষ হলো জাতীয় যুব ভারোত্তোলন প্রশিক্ষণ, প্রদর্শনী ও প্রতিযোগিতা

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ যুব গেমস্-২০১৮ এর কর্মসূচী হতে বাছাইকৃত মেধাবী শতাধিক তরুন-তরুনীদের নিয়ে বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের ব্যবস্থাপনায় ময়মনসিংহের জয়নুল আবেদীন পার্কে আয়োজিত মাসব্যাপী জাতীয় যুব ভারোত্তোলন প্রশিক্ষণ, প্রদর্শনী ও প্রতিযোগিতা-২০১৮ শেষ হয়েছে আজ সোমবার (৫মার্চ)।ভারোত্তোলন খেলাকে দেশব্যাপী জনপ্রিয় ও তরুন-তরুনীদের মধ্যে আকৃষ্ট করার লক্ষ্যে ফেডারেশন কতৃর্ক আয়োজিত এ কার্যক্রমের সমাপনী দিনে প্রশিক্ষনার্থী অতিথিদের সামনে ভারোত্তোলন প্রশর্দশন করেন।

এরপর ভারোত্তোলন প্রদর্শন করেন ময়মনসিংহের কৃতি ভারোত্তোলক জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত ক্রীড়াবিদ বিদ্যুৎ কুমার রায় ও ৭৬ বছর বয়সি বীর মুক্তিযোদ্ধা মো. মজিবর রহমান। এছাড়া অনুষ্ঠানে সবার উদ্দেশ্যে শুভেচ্ছা বিনিময় করেন দেশের স্বনামধন্য জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার বিজয়ী ভারোত্তোলক মোল্লা সাবিরা সুলতানা, শাহরিয়ার সুলতানা সুচি, ফিরোজা পারভীন, মাবিয়া আক্তার সিমান্ত, ময়না, সাথী, রেশমা, নিশি, ফুলপতি চাকমা, সানজিদা আক্তার আলো, ফিরোজ মাহমুদ ও প্রদীপ চন্দ্র দাস। মাস ব্যাপী এ প্রশিক্ষণ ক্যাম্প পরিচালনা করেন ফারুক আহমেদ সরকার, শাহরিয়ার সুলতানা সুচি, ফিরোজা পারভীন, আবু সাইদ, ফিরোজ মাহমুদ ও খাইরুজ্জামান সিপার। 

পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ধর্মমন্ত্রী আলহাজ¦ অধ্যক্ষ মতিউর রহমান। 
 
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সভাপতি ও বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, বিজিবিএম, এনডিসি, পিএসসি, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, ময়মনসিংহ জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, বিজিবি ময়মনসিংহ সেক্টর কমান্ডার কর্ণেল কাজী অনিরুদ্ধ, ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূয়া। জেলা প্রশাসক মোহাম্মদ খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম,পিপিএম, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বিজিবির ক্রীড়া বোর্ডের পরিচালক লে: কর্ণেল মো: নজরুল ইসলাম। পুরস্কার বিতরণীর পর মনোমুগ্ধকর সাংস্কুতিক অনুষ্ঠান ও উপস্থিত দর্শকদের মধ্যে বিতরণ করা কুপন নিয়ে অনুষ্ঠিত হয় আর্কষনীয় র‌্যাফেল ড্র।   
 
অনুষ্ঠানে প্রধান অতিথি ধর্মমন্ত্রী আলহাজ¦ অধ্যক্ষ মতিউর রহমান তার বক্তব্যে বলেন, ভারোত্তোলন খেলাকে দেশব্যাপী জনপ্রিয় ও প্রসারের লক্ষ্যে বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশন ময়মনসিংহে মাসব্যাপী যে প্রশিক্ষণ ও প্রতিযোগিতার আয়োজন করেছে তা অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। তিনি আরো বলেন, আমি আশা করবো এখানে যেসব তরুন-তরুণীরা প্রশিক্ষণ গ্রহন করেছে তারা আগামীতে জাতীয় ও আন্তর্জাতিক ভাবে দেশের জন্য সম্মান বয়ে আনবে।  
Print Friendly, PDF & Email