শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে অ্যাথলেট জহির

স্পোর্টস লাইফ, ডেস্কজহির রায়হানের স্বপ্ন ছিল- নিজের প্রিয় ইভেন্ট ৪০০ মিটার দৌড়ে সোনা জিতে দেশবাসীর মুখে হাসি ফোটাবেন। এসএ গেমসে তার স্বপ্ন পূরণ হলো না। বৃহস্পতিবার ছিল বাংলাদেশের এই অ্যাথলেটের ইভেন্ট। কিন্তু ট্র্যাকে নয়, তার জায়গা হলো হাসপাতালে।

কাঠমান্ডুতে ৪০০ মিটার দৌড়ের হিটে তৃতীয় হয়ে ফাইনালের প্রস্তুতি নিচ্ছিলেন জহির। কিন্তু ট্র্যাকে নামার আগে শ্বাসকষ্ট শুরু হয় তার। সঙ্গে সঙ্গে পাশের ব্লু ক্রস হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। শুধু জহির একা নন, আরেক অ্যাথলেট আবু তালেবও ভর্তি হয়েছেন হাসপাতালে। দুজনেই এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জহিরের অসুস্থতা সম্পর্কে জানালেন জরুরি বিভাগের চিকিৎসক পবন রাওয়াল, ‘জহিরের পালস রেট স্বাভাবিকের চেয়ে অনেক বেশি। এ অবস্থায় আমরা তাকে ফাইনালে অংশ নেওয়ার অনুমতি দিতে পারছি না।’

এসএ গেমসে অংশ নেয়ার আগে গত নভেম্বরে অন্ধ্র প্রদেশে জুনিয়র অ্যাথলেটিকসে ৪০০ মিটারে সোনা জিতেছিলেন জহির। গত জানুয়ারিতে জাতীয় অ্যাথলেটিকসেও গড়েন নতুন রেকর্ড। এরই ধারাবাহিকতায় এসএ গেমসেও ছিলেন দারুণ আশাবাদী, কিন্তু তা আর হলো কোথায়!

এর আগে গত বুধবার কারাতের ইভেন্ট চলার সময় আহত হয়ে হাসপাতালে ভর্তি হন সোনাজয়ী মারজান আক্তার প্রিয়া। তার অনুপস্থিতিতে দলগত ইভেন্টে সোনা জয়ের স্বপ্ন ভেঙে যায় বাংলাদেশের। এবার জহিরের অসুস্থতা আরও একবার আক্ষেপে ভাসালো দেশকে।

Print Friendly, PDF & Email