শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ

স্পোর্টস লাইফ, ডেস্ক : এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে লাল-সবুজের যুবারা ৪-০ ব্যবধানের বড় জয় পায়।

এদিন ম্যাচের প্রথমার্ধেই চার গোল করে আধিপত্য বিস্তার করে বাংলাদেশ। তাজিকিস্তানের হিসোর সেন্ট্রাল স্টেডিয়ামে দলের হয়ে গোলগুলো করেন বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল ইসলাম ও মাহবুবুর রহমান সুফিল করেন জোড়া গোল। দ্বিতীয়ার্ধে আর কোনো গোল হলেও বড় জয় নিয়েই মাঠ ছাড়ে মাহবুব হোসেন রক্সির দল।

গ্রুপে দুই জয়, এক ড্র ও সমান হারে ৭ পয়েন্ট নিয়ে বাছাই শেষ করল বাংলাদেশ। তবে মজার কথা, চার ম্যাচে বাংলাদেশ গোল দিয়েছে ৫টি, খেয়েছে ১টি।

এর আগে স্বাগতিক তাজিকিস্তানকে গোলশূন্য ড্রয়ে রুখে দেওয়ার পর ১-০ গোলে মালদ্বীপকে হারায় বাংলাদেশ। তৃতীয় ম্যাচে দারুণ লড়াইয়ের পর যোগ করা সময়ের আত্মঘাতী গোলে উজবেকিস্তানের কাছে হারে বাংলাদেশ। আর মালদ্বীপের সঙ্গে ২-২ ড্রয়ের পরের দুই ম্যাচে বড় ব্যবধানে হারে শ্রীলঙ্কা। উজবেকিস্তানের কাছে ১০-০ ব্যবধানে উড়ে যাওয়ার পর তাজিকিস্তানের কাছে হজম করে ৬ গোল।  বাংলাদেশের কাছে হারে ১ পয়েন্ট নিয়ে বাছাইপর্ব শেষ করল শ্রীলঙ্কা।

Print Friendly, PDF & Email