শ্রীলঙ্কান বোর্ডকে উপেক্ষা করে আইপিএলে মালিঙ্গা!

স্পোর্টস লাইফ, ডেস্কজাতীয় দলের নির্বাচনে আসতে হলে লাসিথ মালিঙ্গাকে অবশ্যই শ্রীলঙ্কান সুপার প্রভিনসিয়াল ওয়ানডে টুর্নামেন্ট খেলতে হবে। এমনটি জানিয়ে দেয়া হয় লঙ্কান ক্রিকেট বোর্ড থেকে। তবে আইপিএলের কারণে নিজ দেশের বোর্ডকে উপেক্ষা করে প্রথম ম্যাচ খেলতে পারছেন না এই গতি তারকা।

মালিঙ্গা ঘরোয়া দল ডাম্বুলার স্কোয়াডে রয়েছেন। তবে বর্তমানে আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করায় এখনও দলের সঙ্গে যোগ দিতে পারেননি।

প্রথম ম্যাচে খেলতে না পারলেও, মালিঙ্গা আশা করছেন আগামী জুলাই-আগস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে লঙ্কান স্কোয়াডে থাকবেন তিনি।

গত সপ্তাহে এক পাবলিক ভিডিওতে তিনি বলেন, ‘আগামী ২৫ অথবা ২৬ মে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আমার দায়িত্ব শেষ হবে। এরপরেই আমি অনুশীলন করতে প্রস্তুত। এছাড়া যেখানেই ম্যাচের সূচি থাকুক না কেন আমি তৈরি রয়েছি। আর এতে যদি আমাকে ফিট মনে হয়, তবে নির্বাচকরা দলে নিতে পারেন।’

এদিকে গত কয়েক মাসে বিশেষ করে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে মালিঙ্গাকে বিবেচনা না করায় অসন্তোষ প্রকাশ করেছিলেন ডানহাতি এ ফাস্ট বোলার।

যেখানে গত জানুয়ারি-ফেব্রুয়ারিতে ঘরোয়া টি-২০ টুর্নামেন্টে যৌথভাবে ১৭ উইকেট নিয়ে শীর্ষ বোলার ছিলেন তিনি। কিন্তু জাতীয় দলের জার্সিতে সর্বশেষ গত বছরের সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে খেলার পর আর মাঠে নামেননি মালিঙ্গা।

Print Friendly, PDF & Email