সহজেই ২০০ মিটারের সেমিফাইনালে বোল্ট

স্পোর্টস লাইফডেস্ক : অমর তিনি আগেই হয়ে গেছেন। তারপরও অমরত্বের নতুন শিখরে উঠতে চান উসাইন বোল্ট। জ্যামাইকান বিদ্যুৎ সেই পথে আরো এক ধাপ এগিয়ে গেছেন। রিও অলিম্পিকের একাদশ দিনে গতি সম্রাট পৌঁছে গেছেন ২০০ মিটার স্প্রিন্টের সেমিফাইনালে। অলিম্পিকের একাদশ দিনে সময় নিয়েছেন ২০.২৮ সেকেন্ড।

নিরাপদ দুরত্বে অন্যদের পেছনে রেখেই ফিনিশিং লাইন পার হয়েছেন বোল্ট। ১০০ মিটার স্প্রিন্টের সোনা একদিন আগেই গলায় ঝুলিয়েছেন। টানা তিন অলিম্পিকে এই কীর্তি। আগে যা কখনো করতে পারেনি কেউ। সেই কীর্তির পর বোল্টের টার্গেট আগের দুইবারের মতো এবারও ২০০ মিটার জিতে নেওয়া।

সেমিফাইনাল ও ফাইনালের আগে বিশ্রাম আছে। তাই বোল্টের ধারণা, এবারের অলিম্পিকেই তিনি ভেঙে ফেলতে পারেন ২০০৯ সালে ২০০ মিটারে গড়া নিজের বিশ্ব রেকর্ডটাই। সেটি ১৯.১৯ সেকেন্ডের। বোল্ট রিওতে আছেন ‘ট্রিপল ট্রেবল’ জয়ের ঐতিহাসিক কীর্তি গড়তে। শেষ দুই অলিম্পিকে ১০০ ও ২০০ মিটার ব্যক্তিগত এককের সাথে জিতেছেন ৪x১০০ মিটার রিলের সোনাও।

টানা তিন অলিম্পিকে একই ইতিহাস গড়ে অলিম্পিকে অমর হয়ে যাওয়ার ইচ্ছে ২৯ বছরের বোল্টের। এখন পর্যন্ত তার জন্য সবই অনুকূলে। তার আমেরিকান প্রতিদ্বন্দ্বী জাস্টিন গ্যাটলিনও উঠেছেন সেমিফাইনালে।

Print Friendly, PDF & Email